হিরো অফ দি ডে

বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনে নতুন চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন

ছবি: বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন।
ছবি: বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনকে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (সিনিয়র সচিব) করা হয়েছে। আজ বুধবার (২৭ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফীন স্বাক্ষরিত একই প্রজ্ঞাপনে ট্যারিফ কমিশনের চেয়ারম্যানের দায়িত্বে থাকা মো. ফয়জুল ইসলামকে অবসরে যাওয়ার সুবিধার্থে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

ট্যারিফ কমিশনের নবনিযুক্ত চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন ১৯৯১ সালে কর্মকর্তা কাস্টমস ক্যাডারের একজন সদস্য হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসের নবম ব্যাচের ক্যাডার সার্ভিসে যোগদান করেন। কর্মজীবনে তিনি অভ্যন্তরীণ সম্পদ বিভাগের আওতায় জাতীয় রাজস্ব বোর্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

২০০৯ সালে তিনি উপসচিব হিসেবে পদোন্নতি পেয়ে প্রাইভেটাইজেশন কমিশনে কাজ করেন। এরপর অর্থবিভাগে উপসচিব, যুগ্মসচিব ও অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি ৫ মে ২০২০ সালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগদান করেন। ২০২২ সালে পদোন্নতি পেয়ে তিনি সিনিয়র সচিব হন।

১৯৬৫ সালে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার শাঁখচূড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। হিউবার্ট এইচ হামফ্রে ফেলো হিসেবে গ্র্যাজুয়েট স্টাডি সম্পন্ন করেছেন যুক্তরাষ্ট্রের দ্য পেনসিলভানিয়া স্টেট ইউনিভার্সিটিতে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

এমন আরো সংবাদ

Back to top button