অর্থনীতিজেলার খবর

শ্রেষ্ঠ করদাতা হলেন রুবেল

8532.আবারও রংপুর জেলায় সেরা করদাতার পদক ও সম্মাননা পেলেন প্রথম শ্রেণির ঠিকাদার জাহিদুল ইসলাম রুবেল। ২৪ নভেম্বর রংপুর আর.ডি.আর.এস এর বেগম রোকেয়া অডিটোরিয়াম হলে এক অনুষ্ঠানের মাধ্যমে তাকে ওই পদক ও সম্মাননা প্রদান করা হয়।

ওই অনুষ্ঠানে রংপুর কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহামুদ, বিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তালেব মোঃ মাসুদ রানা, রংপুর জেলার প্রথম শ্রেণির ঠিকাদার জাহিদুল ইসলাম রুবেল প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, ২০০৮ সাল থেকে দেশে সেরা করদাতা কার্যক্রম শুরু হয়। তখন থেকেই কর মেলার মাধ্যমে করদাতাগণকে উৎসাহিত করে কর আদায় করা হচ্ছে।

এবারে রংপুর বিভাগের ৭ জেলার (গাইবান্ধা ব্যতীত) ৫৬ জনকে সেরা করদাতার সম্মাননা প্রদান করা হয়েছে। এবারে প্রতিটি জেলায় ৩টি স্তরে করদাতা নির্ধারণ করা হয়েছে। স্তরগুলো হলো, দীর্ঘদিন ধরে করদাতা, সর্বোচ্চ করদাতা এবং ৪০ বছরের নীচে করদাতা।

উল্লেখ্য, পীরগঞ্জ শাহ আব্দুর রউফ কলেজের সহকারী অধ্যাপক জাহিদুল ইসলাম রুবেল ২০১৮ সালেও জেলায় শ্রেষ্ঠ করদাতা হিসেবে পদক পান। তিনি গত করোনা ভাইরাসের সময় তার ব্যক্তিগত তহবিল থেকে সাড়ে ৫ হাজার মানুষের মাঝে শুকনো খাদ্য সামগ্রী বিতরণ করেন। এছাড়াও করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে পীরগঞ্জের প্রায় ১০০ টি মসজিদে প্রায় ৭৫ হাজার মাস্ক এবং ওষুধ, নগদ টাকা প্রদান করেন।

এমন আরো সংবাদ

Back to top button