জেলার খবরহাইলাইটস

পীরগঞ্জে ৫০ ছাত্রীকে বাইসাইকেল প্রদান

9562মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে পীরগঞ্জের মিঠিপুর ইউনিয়নের মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার গরীব এবং মেধাবী ছাত্রীদের মাঝ বাইসাইকেল বিতরন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার উপজেলার মিঠিপুর ইউনিয়নের মাদারগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে ইউএনও বিরোদা রানী রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইউনিয়নটির চেয়ারম্যান এসএম ফারুক আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, পাঁচগাছী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লতিফ প্রমুখ।
জানা গেছে, ২০২০-২০২১ অর্থবছরে এলজিএসপি-৩ এর অর্থায়নে উপজেলার মিঠিপুর ইউনিয়নের গরীব ও মেধাবী ছাত্রীদের মাঝে ৫০ টি বাইসাইকেল বিতরন করা হয়েছে।
নারীদের কল্যানে মহিয়সী নারী বেগম রোকেয়া, কবি কাজী নজরুল ইসলাম, নেপোলিয়ন বেনাপোর্ট সহ অনেক মনিষীর দেয়া উদাহরণ তুলে ধরে প্রধান অতিথি বিরোদা রানী রায় তার বক্তব্যে বলেন, বর্তমান প্রযুক্তির কারণে আমরা এখন উন্নতির শিখরে অবস্থান করছি। আমরা দেশকে এগিয়ে নিতে শিক্ষার উপর জোর দিব।
তিনি আরও বলেন, ছাত্র-ছাত্রীদের কল্যানে সরকারের টাকায় দেয়া বাইসাইকেলটির সুষ্ঠু ব্যবহার করতে হবে। আমি ছাত্রীদেরকে শুধু মেয়ে হিসেবে নয়, মানুষ হিসেবে সমাজে অবস্থান তৈরী করে নেয়ার আহ্বান জানাচ্ছি। এ জন্য শিক্ষার উপর জোর দিতে হবে।

ভালো সংবাদের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

এমন আরো সংবাদ

Back to top button