এন্টারটেইনমেন্ট

জন্মদিনে শুটে ব্যস্ত শুভ

আলজন্মদিনের প্রথম প্রহরে খুদে বার্তায় শুভেচ্ছা জানানো হলো ঢাকাই সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভকে। মুম্বাই থেকে সেই শুভেচ্ছা-বার্তার জবাব এলো ভোরে। এরপর শুভর কাছে প্রশ্ন, মুম্বাইয়ে জন্মদিন কীভাবে কাটছে?  সেই উত্তর এলো দুই শব্দে, ‘শুট চলছে’। যে সিনেমার শুট চলছে, সেটি আরিফিন শুভর ঢালিউডে ১০ বছরের পথচলায় অন্যতম সেরা সিনেমার শুটিং। দেশ ছাড়ার আগে দেওয়া সাক্ষাৎকারে বলে গিয়েছিলেন, ‘আমার জীবদ্দশায় আর জীবনে আরেকবার বঙ্গবন্ধু আসবে না, মুজিব আর আসবে না। সেই জায়গা থেকে প্রচণ্ড ভালোলাগা, প্রচণ্ড স্পর্শকাতর হয়ে যাওয়ার মতো একটা বিষয়।’

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং ২৫ জানুয়ারি থেকে শুরু হয়েছে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে। সিনেমাটিতে শুভকে দেখা যাবে কেন্দ্রীয় ‘বঙ্গবন্ধু’ চরিত্রে। ময়মনসিংহ থেকে ঢাকায় আসা শুভ বহু কাঠখড় পুড়িয়ে চিত্রনায়ক হয়েছেন। বর্তমানে ‘বঙ্গবন্ধু’ সিনেমা ছাড়াও আলোচিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমার দুই পর্বের শুটিং শেষ করেছে। এ ছাড়া জি ফাইভের ‘কন্ট্রাক্ট’ শিরোনামে ওয়েব সিরিজের কাজ শেষ করেছেন। মুক্তির অপেক্ষায় আর আলোচনার টেবিলে আছে বেশ কয়েকটি সিনেমা।

ঢাকাই সিনেমায় ১০ বছরের ক্যারিয়ার শুভর। এই দীর্ঘ যাত্রায় কোনো অপ্রাপ্তি নেই তাঁর। সাক্ষাৎকারে শুভ সেই গল্পে বলেছিলেন, ‘২৫৭ টাকা নিয়ে এসেছিলাম ছোট একটা মফস্বল শহর থেকে। ১০ বছর যদি সিনেমার ক্যারিয়ার হয়, তার আগেও তো আমার আরেকটা লম্বা ক্যারিয়ার আছে টেলিভিশনে, মডেলিং, রেডিওতে। আই থিঙ্ক, আমার জীবনে যতটুকু পাওয়ার ছিল, তার চেয়ে অনেক অনেক বেশি আমি পেয়ে গেছি। আমার কোনো রিগ্রেট নেই।’ আরিফিন শুভ ২০০৫ সালে মডেলিং দিয়ে শোবিজে ক্যারিয়ার শুরু করেন। এরপর ২০০৭ সালে প্রথম মোস্তফা সরয়ার ফারুকীর ‘হ্যাঁ-না’ নাটকে অভিনয় করেন। আর ২০১০ সালে খিজির হায়াত খান পরিচালিত ‘জাগো’ সিনেমার মাধ্যমে তাঁর বড় পর্দায় অভিষেক হয়।

এমন আরো সংবাদ

Back to top button