জেলার খবরনির্বাচন

ফুলবাড়ী পৌর নির্বাচনে মেয়র পদে লটারীর মাধ্যমে প্রতীক বরাদ্দ

ছবি: ভালোসংবাদ
ছবি: ভালোসংবাদ

ফুলবাড়ী: দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার নির্বাচনে মেয়র পদে চার জন প্রার্থীর মধ্যে দুইজন স্বতন্ত্র প্রার্থী একই প্রতীক বরাদ্দ চাওয়ায় লটারীর মাধ্যমে তাদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
আজ শুক্রবার (১১ ডিসেম্বর) উপজলা পরিষদ সভাকক্ষে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা নির্বাচন কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা ও দিনাজপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. শাহিনুর ইসলাম প্রামানিক, ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন ও ফুলবাড়ী নির্বাচন কর্মকর্তা ওয়াজেদ আলী ।
ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এর মধ্যে আওয়ামী লীগ ও বিএনপি থেকে দুই জন প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থীও দুই জন। স্বতন্ত্র প্রার্থী দুইজন হলেন বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক এবং অপর প্রার্থী আলহাজ্ব মো. মাহমুদ আলম লিটন। এই দুই প্রার্থীই তাদের স্বতন্ত্র প্রার্থীর প্রতীক নারিকেল গাছ বরাদ্দ চান। দুইজন প্রার্থীই একই প্রতীক বরাদ্দ চাওয়ায় শুক্রবার প্রতীক বরাদ্দের সময় উভয় প্রার্থীর মাঝে লটারী করা হয়। এতে নারিকেল গাছ প্রতীক বরাদ্দ পান আলহাজ্ব মো. মাহমুদ আলম লিটন। পরে বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক জগ প্রতীক বরাদ্দ নেন।
অপরদিকে মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক পেয়েছেন আলহাজ্ব খাজা মঈন উদ্দিন। বিএনপি থেকে ধানের শীষ প্রতীক বরাদ্দ পেয়েছেন মো. সাহাদাত হোসেন সাহাজুল ইসলাম।
একইভাবে পৌর নির্বাচনে সাধারণ কাউন্সিলার পদে ২৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলার পদে ১০ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়।
ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে মোট ভোটার হচ্ছে ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৫২৫ এবং নারী ভোটার ১৪ হাজার ৩৭৯ ভোট।

মাধ্যম
ওয়াহিদুল ইসলাম ডিফেন্স

এমন আরো সংবাদ

Back to top button