জেলার খবরহাইলাইটস

ফুলবাড়ীতে প্রকাশ্য নিলামে রাস্তার ৭২০টি গাছ বিক্রি

valo sangbad
valo sangbad

ফুলবাড়ী: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়ন পরিষদের আওতাধিন দুই কিলোমিটার রাস্তার ৭২০ টি গাছ গতকাল মঙ্গলবার প্রকাশ্য নিলাম ডাকের মাধ্যমে ৭.৫% ভ্যাট ও ৫% আয়করসহ ২০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকায় বিক্রি করা হয়েছে। গাছগুলোর সরকারি মূল্য ছিল ১৫ লাখ ৯২ হাজার ৮৪৯.৫০ টাকা ডাককারী ডাক দেন ১৮ লাখ ১১ হাজার টাকা।
সকাল ১১টায় বেতদিঘী ইউনিয়ন পরিষদ চত্বরে নিলাম ডাকে অংশগ্রহণকারী ৪৮ জন মাঝে প্রকাশ্য ডাকে সর্বোচ্চ ডাককারী হিসেবে ১৮ লাখ ১১ হাজার টাকা ডাক দেন ওই ইউনিয়নের জালাল উদ্দিনের ছেলে ফজলার রহমান। গাছের মোট মূল্যের সাথে ৭.৫% ভ্যাট ও ৫% আয়করসহ ২০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকায় ফজলার রহমানকে চূড়ান্ত সর্বোচ্চ ডাককারী ঘোষণা করা হয়।
জানা যায়, উপজেলার বেতদিঘী ইউনিয়ন পরিষদের আওতাধিন চিন্তামন বঙ্গবন্ধু কলেজ থেকে জাঙ্গালের ব্রিজ পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তার ৭২০ গাছ প্রকাশ্য নিলাম মাধ্যমে বিক্রি করা হয়। যার সরকারি মূল্য ছিল ১৫ লাখ ৯২ হাজার ৮৪৯.৫০ টাকা।
ডাক চলাকালে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউনিয়ন পরিষদের সচিব, মেম্বার, কাঠ ব্যবসায়ীসহ গণমাধ্যমকর্মীরা।
উল্লেখ্য, সর্বোচ্চ ডাককারীকে তাৎক্ষণিক ডাকের ২৫% নিলাম কমিটির কাছে এবং বাঁকি ৭৫% ৫ দিনের মধ্যে নিলাম কমিটির কাছে জমা দিতে হবে।

মাধ্যম
ওয়াহিদুল ইসলাম ডিফেন্স

এমন আরো সংবাদ

Back to top button