জেলার খবরহাইলাইটস

মানবিক ও মমতাময়ী ইউএনও’র কোলে কুঁড়িয়ে পাওয়া নবজাতক

নিলেন চিকিৎসার দায়িত্ব

masterকিশোরগঞ্জ (নীলফামারী): নীলফামারীর কিশোরগঞ্জের মানবিক ও মমতাময়ী উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোকসানা বেগম কোলে তুলে নিলেন ফুটফুটে সুন্দর নবজাতকটি। আদর দিলেন, সোহাগ দিলেন, নবজাতকটি নেড়ে চেড়ে দেখলেনও । মনে হয় নবজাতকটি খুঁজে পেল মায়ের কোল। এ রকম দৃশ্য হয়  বৃহস্পতিবার সন্ধ্যায় কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রে। ধান ক্ষেত থেকে একটি ছেলে নবজাতক পাওয়া গেছে এবং কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত আছে খবর পেয়ে ছুটে আসেন মানবিক ও মমতামীয় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোকসানা বেগম।
এসময় তিনি নবজাতকটির খোঁজ খবর নেন। চিকিৎসায় যাতে কোন কমতি না হয় সেদিকে নজর দেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন। সব সময় নবজাতক টির শারীরিক অবস্থার অগ্রগতি জানানোর অনুরোধ জানান।
গতকাল বৃহস্পতিবার সকাল ৭ টায় উপজেলার চাঁদখানা ইউনিয়নের দক্ষিণ চাঁদখানা দহবন্দ দোলার একটি ধান ক্ষেত একটি নবজাতক দেখতে পায় এলাকার একজন বাসিন্দা অমল । তিনি পাশে থাকা বিষাদুকে ডাক দিলে সেও ওই নবজাতটির কাছে যায়। কোন কুলকিনারা না পেয়ে বিষাদু বাড়িতে ফোন দিলে তার স্ত্রী রাধারানী এসে নবজাতকটি কোলে তুলে নেয়। খবর দেয়া হয় স্থানীয় জনপ্রতিনিধিকে। খবর পেয়ে পুলিশ নবজাতকটিকে স্থানীয় হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে বিষাদু ও তার স্ত্রী রাধারানী হাসপাতালে নবজাতকটির সাথে রয়েছে।
কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল বলেন- খবর পাওয়া মাত্রই নবজাতকটি উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসা চলছে।
এসময় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রোকসানা বেগম এ প্রতিবেদককে জানান- শিশুটি সুস্থ্য হওয়ার পর কোন ব্যক্তি যদি নবজাতকটি নেয়ার ইচ্ছা পোষন করে আবেদন করে তাহলে আইনি প্রক্রিয়া শেষে নবজাতকটি দেয়া হবে। বর্তমানে শিশুটির শারীরিক সুস্থ্যতা ও চিকিৎসার বিষয়টি আমরা গুরুত্ব সহকারে দেখছি।

মাধ্যম
আবু হাসান শেখ

এমন আরো সংবাদ

Back to top button