অর্থনীতিজেলার খবর

কিস্তির টাকা দিতে না পেরে গৃহবধূর আত্মহত্যা

ভালো সংবাদফুলবাড়ী: দিনাজপুরের ফুলবাড়ীতে কিস্তির টাকা দিতে না পেরে ওড়নায় ফাঁস দিয়ে লিজা আক্তার (২২) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছে।
গতকাল মঙ্গলবার ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের আদর্শ কলেজ পাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে। লিজা আক্তার ওই গ্রামের দিনমজুর সামিউল ইসলামের স্ত্রী।
স্থানীয় সূত্রে জানা যায়, আর্থিক অনটনে কোনরকমে চলছিল ওই পরিবারটি। মঙ্গলবার লিজার শাশুড়ি ইটভাটায় কাজে যান এবং তার স্বামী সামিউল ইসলাম গরু নিয়ে মাঠে যান। সপ্তাহের প্রতি মঙ্গলবারে তার কিস্তি ছিল। কিন্তু ওইদিন কিস্তির জন্য টাকা জোগাড় ছিল না। তাই লিজা প্রতিবেশীদের কাছে ধার হিসেবে টাকা চাইতে গেলে কেউ টাকা দেয়নি। হতাশ হয়ে সে বাড়িতে চলে যায়। দুপুরে সামিউল বাসায় খেতে আসলে দেখেন লিজার শয়নকক্ষটি ভিতর থেকে লাগানো। পরে লিজাকে ডাকাডাকি করে কোন সাড়াশব্দ না পেয়ে দরজাটি ভেঙে লিজার ঝুলন্ত মরদেহ দেখতে পান সামিউল। সামিউলের চিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে আসেন এবং পুলিশকে ফোন দেন। পরে পুলিশ এসে মরদেহটি উদ্ধার করে।
নিহত লিজার স্বামী সামিউল ইসলাম বলেন, অভাবের কারণে দুই মাস পূর্বে ঠাঙ্গামারা (টিএমএসএস) নামের একটি এনজিও থেকে ২০ হাজার টাকা ঋণ নেন লিজা আক্তার। কিস্তির টাকা জোগাড় করতে না পারায় অভিমানে হয়তো সে আত্মহত্যা করেছে।
ফুলবাড়ী উপজেলা শাখা ঠাঙ্গামারা (টিএমএসএস) এর ব্যবস্থাপক মো. হাসান আলী বলেন, লিজা ওই এনজিও থেকে দুইমাস পূর্বে ২০ হাজার টাকা লোন নেন। গতকাল মঙ্গলবার লিজার কিস্তি ছিল। তাই লিজার বাড়িতে ওই এলাকার সভানেত্রীকে পাঠানো হলে তিনি গিয়ে দেখেন বাড়িতে লিজা ছিল না তাই লিজার কিস্তি নেয়া সম্ভব হয়নি। পরে লোকজনের মাধ্যমে জানতে পেরেছি লিজা আত্মহত্যা করেছে। তবে কিস্তির জন্য কোনপ্রকার চাপ দেয়া হয়নি। হয়তোবা অন্যকোথাও লিজার আরো দেনা ছিল।
ফুলবাড়ী থানার পরিদর্শক (ওসি তদন্ত) মাহামুদুল হাসান বলেন, খরব পেয়ে মরদেহটি উদ্ধার করা হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।

মাধ্যম
ওয়াহিদুল ইসলাম ডিফেন্স

এমন আরো সংবাদ

Back to top button