রাজনীতি

আদমদীঘিতে আট বছর পর আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে

ভালো সংবাদআদমদীঘি: বগুড়ার আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে। উপজেলা আওয়ামী লীগের সম্মেলন কে কেন্দ্র করে তৃণমূলে ওয়ার্ড থেকে পর্যায়ক্রমে পৌর ও ইউনিয়ন কমিটিগুলো পূণ: গঠিত হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৫ ডিসেম্বর শনিবার আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিকি সম্মেলন অনুষ্ঠিত হবে। দীর্ঘদিন পর এ সম্মেলন কে কেন্দ্র করে এখানকার আওয়ামীলীগ নেতা-কর্মি ও সমর্থকদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।
আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সুত্রে জানা গেছে, ২০১২ সালের ১২ ডিসেম্বর সর্বশেষ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে কাউন্সিলারদের ভোটে মরহুম আনছার আলী মৃধা সভাপতি ও সিরাজুল ইসলাম খাঁন রাজু সাধারন সম্পাদক নির্বাচিত হন। ২০১৭ সালের ২৫ জুলাই আনছার আলী মৃধার মৃত্যুর পর থেকে অ্যাডভোকেট কুদরত ই এলাহী কাজল উপজেলা আওয়ামীলীগের ভারপাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এরপর গত মার্চ মাসে সম্মেলনের সিদ্ধান্ত হলেও করোনা কারনে তা বন্ধ হয়ে যায়। সম্প্রতি কেন্দ্রিয় আওয়ামী লীগের নির্দেশনা ও বগুড়া জেলা আওয়ামীলীগের সিদ্ধান্ত মোতাবেক আগামী ৫ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সিদ্ধান্ত অনুযায়ী নির্ধারিত তারিখে সম্মেলন অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পূন্ন করা হচ্ছে।
এ ব্যাপারে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কুদরত-ই এলাহী কাজল বলেন, উপজেলা সম্মেলনের আগে সান্তাহার পৌরসহ ৬ টি ইউনিয়নে ৬৩টি ওয়ার্ড, পৌর ও ইউনিয়ন কমিটির গুলোর সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। গত ১২ নভেম্বর এ কার্যক্রম শুরু হয়েছে। আগামী ২৯ নভেম্বরের মধ্যে ওয়ার্ড, পৌর, ইউনিয়ন কমিটি গুলোর সম্মেলন করা হবে। এসব কমিটির নতুন নেতৃবৃন্দরা উপজেলা সম্মেলনের কাউন্সিলর।

মাধ্যম
সাগর খান

এমন আরো সংবাদ

Back to top button