প্রবাসহাইলাইটস

মালয়েশিয়ায় অগ্রণী রেমিট্যান্স হাউসের প্রচারণা সভা

আহমাদুল কবির, মালয়েশিয়া: “প্রবাস স্কিমে অংশগ্রহণ, দেশে ফিরে সুন্দর জীবন” বৈধ পথে প্রবাসী আয় প্রেরণ, সর্বজনীন পেনশন স্কিম ও OBU ডিপোজিট একাউন্ট সংক্রান্ত প্রচারণা সভা করেছে মালয়েশিয়ার অগ্রণী রেমিট্যান্স হাউস।
সোমবার (২৪ জুন) অগ্রণী রেমিটেন্স হাউস ও  মালয়েশিয়ারা সিল কনসাল্ট এসডিএন বিএইচডির আয়োজনে সেলাঙ্গর রাজ্যের পোর্ট ক্ল্যাং এর পোলাও ইন্দা সানওয়ে ডাইসো ডিজিসি প্রজেক্টে এ প্রচারণা সভা অনুষ্টিত হয়।

সিল কনসাল্ট এসডিএন বিএইচডি মালয়েশিয়ার ব্যবস্থাপনা পরিচালক, ইঞ্জিনিয়ার মোঃ আমিরুল ইসলাম খোকনের সভাপতিত্বে অনুষ্টিত প্রচারণা সভায় প্রধান অতিথি ছিলেন অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ডঃ জায়েদ বখত।  প্রচারনা সভায় প্রধান অতিথি বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের আহবান জানিয়ে প্রবাসীদের উদ্দেশ্য তার বক্তব্যে বলেন, সরকার দীর্ঘ মেয়াদে প্রবাসীদের জন্য প্রবাস স্কিম চালু করেছে।  এ স্কিমের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিসহ দেশ উপকৃত হবে। এ ক্ষেত্রে রাষ্ট্র এ স্কিমে অংশগ্রহণকারীদের বিনিয়োগ করা অর্থের যথাযথ ব্যবহারসহ নির্দিষ্ট মেয়াদ শেষে মাসিক পেনশনের নিশ্চয়তা প্রদান করবে।
চেয়ারম্যান বলেন, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বাংলাদেশের সক্ষমতা অনেকগুণ বেড়েছে। অবকাঠামো উন্নয়ন এবং দারিদ্র বিমোচনসহ সামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে।

প্রচারণা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,  অগ্রণী ব্যাংকের সিইও মোঃ মুরশেদুল কবীর ও অগ্রণী রেমিট্যান্স হাউস এসডিএন বিএইচডি, মালয়েশিয়ার সি.ই.ও এবং পরিচালক সুলতান আহমেদ। এ সময় প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের উওর দেন রেমিট্যান্স হাউসের কর্মকর্তারা। সভায় প্রবাসীদের মধ্য থেকে বক্তব্য রাখেন, হোসাইন শহিদ সারওয়ার, কাজিম উদ্দিন, নূরনবী প্রমূখ। প্রচারণা সভায় অংশ নেন প্রায় তিন শতাধিক প্রবাসী।

এমন আরো সংবাদ

Back to top button