জেলার খবরহাইলাইটস

কুয়াকাটায় রাতভর বৃষ্টি, সাগর উত্তাল

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সকাল উত্তাল সাগর আর ঝড়ো হাওয়া বইছে কুয়াকাটা সমুদ্র সৈকতে।
ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে সকাল উত্তাল সাগর আর ঝড়ো হাওয়া বইছে কুয়াকাটা সমুদ্র সৈকতে।

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। গতকাল শনিবার (২৫ মে) সন্ধ্যায় এটি ঘূর্ণিঝড় ‘রিমাল’ এ রূপ নেয়। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটায় রাতভর মুষলধারে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে গেছে। তবে আজ রোববার (২৬ মে) সকালে থেমে থেমে বৃষ্টি হলেও সাগর উত্তর রয়েছে। আবহাওয়া অফিস জানায়, ঘূর্ণিঝড়টি পায়রা সমুদ্র বন্দর থেকে ৩০০ কিলোমিটার দূরে অবস্থান করছে। ঘূর্ণিঝড়টি উত্তর দিকে আরও অগ্রসর ও ঘনীভূত হচ্ছে। আরও শক্তি সঞ্চয় করে আজ ঘূর্ণিঝড়টি উপকূল অতিক্রম করতে পারে।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে ধমকা হাওয়ায় টিকতে না পেরে সাগরপারের দোকানগুলো বন্ধ করে দেন ব্যবসায়ীরা। পর্যটকরা ফিরে যায় হোটেল-রিসোর্টে।  আবহাওয়া অফিস জানায়, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটার এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়া আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর উত্তাল রয়েছে।

এদিকে, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে ১০ নম্বর মহাবিপৎসংকেত দেখাতে বলা হয়েছে। এ ছাড়া কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৯ নম্বর মহাবিপৎসংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

এমন আরো সংবাদ

Back to top button