ধর্মীয়প্রবাস

অসহায় ফিলিস্তিনিদের অনুদান দিয়েছে মালয়েশিয়ার বাংলাদেশি মুসলিম কমিউনিটি

*/845দুর্দশাগ্রস্ত ফিলিস্তিনের মানুষের প্রতি সহানুভূতির হাত বাড়িয়ে মালয়েশিয়া থেকে দ্বিতীয়বারের অনুদান দিয়েছে বাংলাদেশী মুসলিম কমিউনিটি (বিএমসি), মালয়েশিয়া।  ১৮ এপ্রিল সেপাংয়ের বন্দর সেরেনিয়ার এমএপিআইএম-এর ওয়ারহাউসে  সহযোগিতা স্বরূপ বাংলাদেশী মুসলিম কমিউনিটি কর্তৃক ২০ হাজার মালয়েশিয়ান রিংগিতের একটি চেক মালয়েশিয়ান কন্সালটেটিভ কাউন্সিল অফ ইসলামিক অর্গানিজশন (এমএপিআইএম) মালয়েশিয়ার নিকট হস্তান্তর করে। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৫ লাখ টাকা।
আহমাদুল কবিরএসময় বাংলাদেশী মুসলিম কমিউনিটি (বিএমসি)’র পক্ষে উপস্থিত ছিলেন, শাহিন আহমেদ, নূর আফসার, মোহাম্মাদুল্লাহ, জুয়েল আহমেদ, মুরাদ হোসেন এবং সাইদ হক। এর আগে গত ২০ মার্চ, বিএমসি ১০ হাজার মালয়েশিয়ান রিংগিতের আরো একটি চেক দুর্দশাগ্রস্ত ফিলিস্তিনের জন্য এমএপিআইএম-এর নিকট হস্তান্তর করেন।
এমএপিআইএম মালয়েশিয়া এর পক্ষে অনুদানের চেকটি গ্রহণ করেন বাণিজ্য বিভাগের পরিচালক এবং আফ্রিকা বিভাগের হিউম্যানিটারিয়ান এক্সপার্ট জনাব মেজার নিক আবদুল আজিজ নিক মোহাম্মদ, সিস্টার ম্যারিনা সুলাইমান, গ্রুপ মিডিয়া ডিরেক্টরসহ আরো অনেকে।
5878বিএমসির পক্ষ থেকে এক বিবৃতিতে, শাহিন আহমেদ বলেন “মুসলিম হিসাবে ফিলিস্তিনের প্রতি আমাদের সহযোগিতা অব্যাহত রাখা ঈমানী দায়িত্ব। সুতরাং যার যার অবস্থান থেকে যতটুকু সম্ভব সেটা করা উচিৎ”। আমারা খুবই আনন্দিত এমএপিআইএম মালয়েশিয়ার সাথে এমন একটি ভালো কাজ যৌথভাবে করতে পেরে, যার ফলে একদিকে যেমন ফিলিস্তিনি বিধ্বস্ত মানুষের পাশেও থাকতে পারছি। অন্যদিকে মালয়েশিয়ানদের কাছেও বাংলাদেশকে তুলে ধরতে পারছি এক ভিন্ন মাত্রায়”।
 মেজার নিক আব্দুল আজিজ নিক মোহাম্মাদ মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এবং অসহায় ফিলিস্তিনি মানুষের প্রতি সমর্থনের জন্য প্রশংসা করে বলেন, এই অনুদান ভৌগলিক সীমানা অতিক্রম করে ঐক্য ও মানবতার শক্তির প্রমাণ হিসাবে কাজ করবে এবং ভবিষ্যতেও যে কোনো দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশীদের পাশে পাবার আশা ব্যক্ত করেন।

এমন আরো সংবাদ

Back to top button