এন্টারটেইনমেন্টপ্রবাস

৯৮ টি দেশের চলচ্চিত্র নিয়ে মালয়েশিয়া করতে যাচ্ছে ফিল্ম একাডেমী এওয়ার্ডস

আহমাদুল কবির, মালয়েশিয়া:
কেএলআইফার উদ্বোধন অনুষ্টানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের অফিসারদের অংশগ্রহণ।   ছবি: সংগৃহীত।  

৯৮ টি দেশের চলচ্চিত্র নিয়ে মালয়েশিয়া প্রথমবারের মত আয়োজন করতে যাচ্ছে  কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম একাডেমী এওয়ার্ডস। কুয়ালালামপুর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২৩ ফেব্রুয়ারি বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের অফিসারদের সাথে নিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেএলআইফার চেয়ারম্যান রয়্যাল হাইনেস টুংকু আজলান।

বিভিন্ন দেশের রাষ্ট্রদ্যূতদের সাথে কুয়ালালামপুর বাংলাদেশ হাই কমিশন এর পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন কাউন্সিলর জি এম রাসেল রানা। আয়োজকরা মনে করেন এই ফেস্টিভালটি এশিয়ার মর্যাদাপূর্ণ একটি আসরে রূপ নিতে যাচ্ছে। প্রতি বছর বিশ্ব চলচ্চিত্র প্রেমীরা এই আসরে যোগ দিবে। ৩ হাজেররও বেশি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, টিভি নাটক, শর্ট ফিল্ম, ডকুমেন্টারি এবং এনিমেশন ফিল্ম  ইতিমধ্যে জমা পরেছে।

কেএলআইফার প্রথম আসরে বাংলাদেশকে কান্ট্রি অফ অনার ঘোষণা করা হয়েছে। কান্ট্রি অফ অনার হিসেবে বাংলাদেশ ফিল্ম মার্কেট সামিট, ফিল্ম স্ক্রিনিং এবং ইন্টারন্যাশনাল ফিল্ম প্রফেশনাল নেটওয়ার্কিং বিশেষ মর্যাদা পাবে। আন্তর্জাতিক বিচারকদের সাথে বাংলদেশ থেকে বিচারক হিসেবে যোগ দিচ্ছেন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম। www.klifaa.com অফিসিয়াল ওয়েব সাইটে চলচ্চিত্র জমা চলবে ৩১ মে পর্যন্ত।

এমন আরো সংবাদ

Back to top button