প্রযুক্তি

এন্ট্রি-লেভেল স্মার্টফোনের বাজারে নতুন মাত্রা যোগ করতে বাংলাদেশে এলো রিয়েলমি নোট ৫০

Md. Shourov Khan Jony বিশ্বের দ্রুততম-বর্ধনশীল স্মার্টফোন কোম্পানি রিয়েলমি বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে ব্র্যান্ডের সেরা এন্ট্রি-লেভেল হ্যান্ডসেট রিয়েলমি নোট ৫০। ‘‘লং–লাস্টিং ভ্যালু কিং’’ নামে সুপরিচিত এই ফোনের মাধ্যমে স্মার্টফোন প্রেমীরা পাচ্ছেন দীর্ঘ-স্থায়িত্বের নিশ্চয়তার পাশাপাশি একেবারে কম খরচে একটি অত্যাধুনিক স্মার্টফোন কেনার সুযোগ। অসাধারণ এই ডিভাইসটির মূল্য শুরু হয়েছে মাত্র ১০,৯৯৯ টাকা থেকে।

নির্ভরযোগ্যতা ও গুণগত মানের একটি সমন্বিত প্রতিফলন দেখা যায় রিয়েলমি নোট ৫০ স্মার্টফোনটিতে। এই মূল্য সীমার মধ্যে এটাই একমাত্র ফোন, যাতে রয়েছে ‘আইপি৫৪ রেটিং’ এর পানি ও ধূলা-রোধী সার্টিফিকেশন। আরও রয়েছে একটি কঠিন গ্লাস স্ক্রিন এবং একটি শক্তিশালী ইন্টারনাল ডাই-কাস্ট অ্যালুমিনিয়াম কাঠামো, যা পড়ে গেলেও ফোনটিকে ভেঙে যাওয়ার হাত থেকে রক্ষা করবে। রিয়েলমি’র অক্লান্ত আরঅ্যান্ডডি (রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট) এর মাধ্যমে ৪৮ মাস পর্যন্ত একটি টেকসই মসৃণ অভিজ্ঞতা পেতে এই ফোনের প্রতি আস্থা রাখতে পারেন ডিভাইস ব্যবহারকারীরা।

স্কাই ব্লু ও মিডনাইট ব্ল্যাক- দুই ধরনের ব্যাক কাভার ব্যবহার করা হয়েছে ফোনটিতে। ব্যাক কাভারের রং ও এর স্টাইলিশ রাইট-অ্যাঙ্গেল এজের কারণে স্মার্টফোনটিতে বৈচিত্র্যময়তার পাশাপাশি সাধারণত্বের এক দারুণ সংমিশ্রণ ঘটেছে। মাত্র ৭.৯৯ মিলি মিটার পুরুত্ব এবং ১৮৬ গ্রাম ওজনের এই ফোনটি কিনলে টেকপ্রেমীরা পাচ্ছেন এই দামের মধ্যে সবচেয়ে পাতলা বডির একটি অনন্য ডিভাইস। একই মূল্যের প্রতিযোগী স্মার্টফোনগুলোর সঙ্গে তুলনা করলে, রিয়েলমি নোট ৫০ ব্যবহারকারীরা আরও আরামদায়কভাবে হাতে নিয়ে ফোন ব্যবহার করা উপভোগ করবেন নিঃসন্দেহে। নান্দনিকতা ও নির্ভরযোগ্য মান- উভয়ের স্বাদ ডিভাইস প্রেমীদের দিতে এই স্মার্টফোনটি নিয়ে হাজির হয়েছে রিয়েলমি।

সাশ্রয়ী মূল্যে গ্রাহকদের স্মার্টফোন কেনার চাহিদায় ‘রিয়েলমি নোট ৫০’ নিজেকে অনেকটাই এগিয়ে রেখেছে- এই ডিভাইসে রয়েছে সেরা মানের ৬.৭৪ ইঞ্চি ফুল-স্ক্রিন ডিসপ্লে, যেটিতে রয়েছে আকর্ষণীয় ৯০.৩ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও; ফিচার ও নির্ভরযোগ্যতা উভয় ক্ষেত্রেই স্মার্টফোনটি কম্পিটিটরদের পেছনে ফেলবে। ৫৬০ নিটস এর পিক ব্রাইটনেস দেবে বিশেষ আউটডোর ক্লিয়ারিটি, এর সঙ্গে যুক্ত হয়েছে স্মুথ ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ওয়াইড কালার গেমুট, যেটি অসাধারণ অভিজ্ঞতা প্রদান করবে। সর্বাধুনিক প্রযুক্তি এবং সেরা পারফরম্যান্সের ডিভাইসটি নতুন মানদণ্ড তৈরি করছে, যেটি মানসম্পন্ন ডিভাইস তৈরিতে রিয়েলমি’র প্রতিশ্রুতিই পুর্নব্যক্ত করে।

এমন আরো সংবাদ

Back to top button