খেলাধুলাহাইলাইটস

আন্তবিশ্ববিদ্যালয় জুডোতে আকিবের স্বর্ণপদক জয়

স্বর্ণপদক জয়ী আকিব হায়দার ইমন। ছবি: সংগৃহীত
স্বর্ণপদক জয়ী আকিব হায়দার ইমন। ছবি: সংগৃহীত

আন্তবিশ্ববিদ্যালয় জুডো প্রতিযোগিতায় স্বর্ণপদক জিতেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী আকিব হায়দার ইমন। ফাইনাল রাউন্ডে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগীকে হারিয়ে এ স্বর্ণপদক জেতেন। আকিব জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষাকেন্দ্রের জিমনেসিয়ামে বুধবার অনুষ্ঠিত আন্তবিশ্ববিদ্যালয় জুডো প্রতিযোগিতা শেষে আকিবের হাতে পুরস্কার তুলে দেন ঢাবির উপ-উপাচার্য (প্রশাসন) ও স্পোর্টস বোর্ডের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।ফাইনালে ঢাবির প্রতিযোগীকে মাত্র চার মিনিটে ফুল সেটে হারিয়ে এই স্বর্ণপদক লাভ করেন আকিব।

জয়ের ব্যাপারে আকিব বলেন, ‘স্বর্ণপদক পেয়ে আমি বলার ভাষা হারিয়ে ফেলেছি। এ পদক আমাকে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে।’ আকিবের এ জয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক ড. জি এম আল-আমিন বলেন, ‘নানা রকম সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষার্থীরা বিভিন্ন ক্ষেত্রে ধারাবাহিকভাবে সাফল্য অর্জন করে যাচ্ছে। ক্রীড়াক্ষেত্রে শিক্ষার্থীরা তুলনামূলকভাবে বেশি সফল।’ জুডো প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী স্বর্ণপদক ও দুজন ব্রোঞ্জ পদক জিতেছেন।

এমন আরো সংবাদ

Back to top button