হিরো অফ দি ডে

চপস্টিক দিয়ে ভাত খেয়ে গিনেস বুকে বাংলাদেশের নিপা

নুসরাত জাহান নিপা। সংগৃহীত ছবি
নুসরাত জাহান নিপা। সংগৃহীত ছবি

যেনতেন কথা না, রীতিমত চমক। আর চমক বলেই নাম গিনেস বুকে নামও উঠেছে তার। সে আমাদের বরিশালের মেয়ে  নুসরাত জাহান নিপা। বাংলাদেশি হয়েও চপস্টিক দিয়ে এক মিনিটে ২৭টি ভাত খেয়ে তিনি গড়েছেন এই রেকর্ড। এর আগে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টানফোর্ডের টেলান্ড লা চপস্টিক দিয়ে ভাত খেয়ে রেকর্ড করেছিলেন। ২০২২ সালের ২৪ এপ্রিল গড়া টেলান্ডের সেই রেকর্ড ভেঙে একই বছরের ২ সেপ্টেম্বর এই রেকর্ড গড়েন নিপা।

নিপা গণমাধ্যমকে জানান, চপস্টিক দিয়ে বিশ্বরেকর্ড করাটা বেশ কঠিন ছিল। তিনি প্রায় ছয় মাস চপস্টিক দিয়ে দ্রুত ভাত খাওয়ার অভ্যাস করেছেন। এর পরই গিনেস রেকর্ড কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের নির্দেশনা অনুসারে রেকর্ডের খুঁটিনাটি পাঠান।

নগরীর একটি বেসরকারি প্রতিষ্ঠানে ইংরেজি ভাষার মেন্টর কর্মরত নুসরাত জাহান নিপা এর আগে ২০২২ সালে এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়ে রেকর্ড গড়েছিলেন। তিনি বলেন, প্রথম রেকর্ড করার পর মানুষ নানাভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে মন্তব্য করত। তবে, সেসব কিছু পাত্তা না দিয়ে আমি আমার কাজ চালিয়ে গেছি। মূলত ইউটিউব দেখেই এসব ধারণা পেয়েছি। সামনে নতুন কিছু করার চেষ্টা করব। বিশ্ব দরবারে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করব।

বরিশাল নগরীর কলেজ রোড এলাকার বাসিন্দা নুসরাত জাহান নিপা এ আর এস স্কুল থেকে মাধ্যমিক ও সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। তিনি সরকারি ব্রজমোহন কলেজ থেকে রসায়ন বিভাগে স্নাতকোত্তর করেছেন।

এমন আরো সংবাদ

Back to top button