দেশহাইলাইটস

প্রধানমন্ত্রীর ছয় উপদেষ্টার দায়িত্ব বণ্টন

7441প্রধানমন্ত্রী শেখ হাসিনার নবনিযুক্ত ছয় উপদেষ্টার মধ্যে দায়িত্ব বণ্টন করা হয়েছে। গত মেয়াদের উপদেষ্টাদের সঙ্গে এবার নতুন করে যুক্ত হয়েছেন ড. কামাল আবদুল নাসের চৌধুরী। তিনি শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করবেন। মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে গতকাল এ তথ্য জানানো হয়।  ছয় উপদেষ্টা হলেন ড. মসিউর রহমান, তৌফিক-ই-ইলাহী চৌধুরী, ড. গওহর রিজভী, সালমান ফজলুর রহমান, ড. কামাল আবদুল নাসের চৌধুরী ও মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক। এর মধ্যে ড. কামাল আবদুল নাসের চৌধুরী ছাড়া বাকিদের আগের দায়িত্বে বহাল রাখা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী, মসিউর রহমানকে অর্থনৈতিক উপদেষ্টা, তৌফিক-ই-ইলাহী চৌধুরীকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক, গওহর রিজভীকে আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক, সালমান ফজলুর রহমানকে বেসামরিক শিল্প ও বিনিয়োগ এবং মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব দেয়া হয়েছে।

এর আগে ১১ জানুয়ারি নতুন মন্ত্রিসভা গঠনের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছয়জন উপদেষ্টা নিয়োগ দেয়া হয়। তবে সেদিন দায়িত্ব বণ্টন করা হয়নি। উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালে তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন। তবে তাদের মধ্যে সালমান এফ রহমানের নিয়োগ হয়েছে অবৈতনিক।

এমন আরো সংবাদ

Back to top button