দেশ

১২তম বিমান বিটিটিএফ-২০২৪ এর আয়োজন করছে টোয়াব

774আগামী ১ থেকে ৩ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী বাংলাদেশের বৃহত্তম পর্যটন মেলা ১২তম বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)-২০২৪ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক এই মেলার আয়োজন করছে দেশের পর্যটন শিল্পের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। এবারের আসরের টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে বাংলাদেশ জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ বিষয়ে একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন টোয়াব সভাপতি শিবলুল আজম কোরেশী এবং বিমান এর বিপণন ও বিক্রয় পরিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ সালাহউদ্দিন।

বুধবার (১৭ জানুয়ারি) রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে সকাল ১১টায় আয়োজিত সংবাদ সম্মেলনে এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর সভাপতি শিবলুল আজম কোরেশী। টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন মেলার প্রেক্ষাপট ও সার্বিক প্রস্তুতি সম্পর্কে বর্ণনা করেন এবং সঞ্চালনার দায়িত্ব পালন করেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক জামিল আহমেদ, ঢাকা রিজিওন ট্যুরিস্ট পুলিশের এসপি মো. নাইমুল হক, মেলার কো-স্পন্সর সৌদি ট্যুরিজম অথরিটির স্ট্র্যাটেজিক পার্টনার সাইমন হলিডেজ এর সিইও আফসিয়া জান্নাত সালেহ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকার মার্কেটিং ডাইরেক্টর সাদমান সালাউদ্দিন, আটাবের মহাপরিচালক আব্দুস সালাম আরেফ, টোয়াবের সদ্য সাবেক সভাপতি মো. রাফেউজ্জামান ও এটিজেএফবি এর মহাসচিব জিয়াউল হক সবুজ। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- টোয়াবের প্রথম সহ-সভাপতি মো. এ. রউফ, টোয়াবের পরিচালক (আন্তর্জাতিক সম্পর্ক) মো. মনসুর আলম পারভেজ, পরিচালক মো. সজীবুল-আল-রাজীব, পরিচালক মো. ইব্রাহীম খলিল নোমান, পরিচালক মো. সাইফুল ইসলাম, বিটিটিএফ স্টিয়ারিং কমিটির কনেভেনার ও সদস্যগণ এবং টোয়াবের সদস্য ও কর্মকর্তাগণ প্রমুখ উপস্থিত ছিলেন।

এবারের বিমান বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)-২০২৪ দেশি-বিদেশি প্রায় ১০০টি সংস্থা ও প্রতিষ্ঠান ১৫০টি বুথ এবং প্যাভিলিয়নে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে। মেলা চলাকালে অংশগ্রহণকারী সব সংস্থা ও দর্শনার্থীদের জন্য বিভিন্ন আকর্ষণীয় ট্যুর প্যাকেজ ও বিশেষ ছাড়ে বিমানের টিকিট কেনার সুযোগ থাকবে। মেলায় ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ফিলিপাইন, শ্রীলংকা, মালদ্বীপ ও ভিয়েতনামের ট্যুরিজম প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

এমন আরো সংবাদ

Back to top button