বিদেশ

তাপমাত্রা নেমেছে ৩ ডিগ্রিতে, দিল্লিতে রেড অ্যালার্ট

এএফপির ফাইল ছবি এই শীতে পরপর দ্বিতীয় রাতের মতো ভারতের রাজধানী দিল্লিতে দেশটির সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গতরাতে দিল্লির উপকণ্ঠের আয়ানগর গ্রামে এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। দিল্লি ও জাতীয় রাজধানী এলাকায় (এনসিআর) ঘন কুয়াশা ও তীব্র ঠান্ডার কারণে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া বিভাগ। খবর এনডিটিভির।

ভারতের আবহাওয়া বিভাগ আরও জানায়, দিল্লিতে ৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ ছাড়া রাজধানীর আশপাশে লোদি রোডে ৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, সফদারজংয়ে ৩ দশমিক ৬ ডিগ্রি, রিজে ৫ দশমিক ৯ ডিগ্রি এবং পালামে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

এদিকে, দেশের বিভিন্ন অঞ্চল থেকে দিল্লির দিকে আসা ১৮টি ট্রেন এক থেকে ছয় ঘণ্টা দেরি করে গন্তব্যে পৌঁছে। তাছাড়া ঘন কুয়াশার কারণে দিল্লি বিমানবন্দরে বেশকিছু বিমানের ওঠা-নামায় বিঘ্ন ঘটে।

ভারতীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, দিল্লির প্রধান আবহাওয়া স্টেশন সফদারজংয়ে ভোর সাড়ে ৫টায় দৃষ্টিসীমা নেমে আসে ২০০ মিটারে। এ ছাড়া রাজধানীজুড়ে ছিল ঘন কুয়াশা। দেশটির আবহাওয়া বিভাগ আরও জানায়, পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়েও রেড অ্যালার্ট জারি করা হয়েছে। তাছাড়া রাজস্থানে জারি করা হয়েছে ইয়েলো অ্যালার্ট।

এমন আরো সংবাদ

Back to top button