দেশহাইলাইটস

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শুভেচ্ছা জানাতে বঙ্গভবন এলাকায় ভিড়

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শুভেচ্ছা জানাতে বঙ্গভবন এলাকায় ভিড় নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা শপথ নেবেন আজ। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেবেন তারা। এরই মধ্যে তালিকায় স্থান পাওয়া মন্ত্রীদের নিয়ে গেজেটও হয়েছে। নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শুভেচ্ছা জানাতে বঙ্গভবন এলাকায় ভিড় করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। কথা হয় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় নেতা সাবিহা পারভিনের সঙ্গে। জাগো নিউজকে তিনি বলেন, ‘আমাদের চট্টগ্রাম থেকে এবারও হাছান মাহমুদ ও নওফেল মন্ত্রী হয়েছেন। তারা আমাদের আইডল। আমরা নির্বাচনের মাধ্যমে আমাদের নেতাকে পাস করিয়েছি, প্রধানমন্ত্রী তাদেরকে মন্ত্রী বানিয়েছেন। এ কারণে তাদের শুভেচ্ছা জানাতে এসেছি।’

সাবের হোসেন চৌধুরীকে শুভেচ্ছা জানাতে এসেছেন মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কানিজ ফাতেমা মালা। তিনি জাগো নিউজকে বলেন, ‘ঢাকা-৯ আসনের মাটি ও মানুষের নেতা সাবের হোসেন চৌধুরী। আমরা মুখিয়ে আছি তিনি নতুনভাবে নগরের সেবার সঙ্গে সঙ্গে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করবেন। প্রিয় নেতাকে শুভেচ্ছা জানাতে আমরা এসেছি।’

নতুন মন্ত্রিসভার ২৫ মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বৃহস্পতিবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী রাষ্ট্রপতি বৃহস্পতিবার এ নিয়োগ দিয়েছেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। টানা চতুর্থ ও পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

মন্ত্রী নিয়োগ পেলেন যারা
আ ক ম মোজাম্মেল হক (গাজীপুর-১), ওবায়দুল কাদের (নোয়াখালী-৫), নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন (নরসিংদী-৪), আসাদুজ্জামান খান (ঢাকা-১২), ডা. দীপু মনি (চাঁদপুর-৩), মো. তাজুল ইসলাম (কুমিল্লা-৯), আনিসুল হক (ব্রাহ্মণবাড়িয়া-৪), মোহাম্মদ হাছান মাহমুদ (চট্টগ্রাম-৭), সাধন চন্দ্র মজুমদার (নওগাঁ-১), ফরহাদ হোসেন (মেহেরপুর-১), ফরিদুল হক খান (জামালপুর-২), মহিবুল হাসান চৌধুরী (চট্টগ্রাম-৯) এবং স্থপতি ইয়াফেস ওসমান (টেকনোক্র্যাট) নতুন মন্ত্রিসভার মন্ত্রী নিয়োগ পেয়েছেন।

এছাড়া মুহাম্মদ ফারুক খান (গোপালগঞ্জ-১), আবুল হাসান মাহমুদ আলী (দিনাজপুর-৪), মো. আব্দুস শহীদ (মৌলভীবাজার-৪), র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী (ব্রাহ্মণবাড়িয়া-৩), মো. আব্দুর রহমান (ফরিদপুর-১), নারায়ণ চন্দ্র চন্দ (খুলনা-৫), আব্দুস সালাম (ময়মনসিংহ-৯), মো. জিল্লুল হাকিম (রাজবাড়ী-২), সাবের হোসেন চৌধুরী (ঢাকা-৯), জাহাঙ্গীর কবির নানক (ঢাকা-১৩) ও নাজমুল হাসান (কিশোরগঞ্জ-৬) মন্ত্রী নিয়োগ পেয়েছেন। টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী নিয়োগ পেলেন সামন্ত লাল সেন।

এমন আরো সংবাদ

Back to top button