নির্বাচনহাইলাইটস

সিলেটে প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে সকাল থেকে আসছেন নেতা-কর্মীরা

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় যোগ দিতে আসছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরাছবি: আনিস মাহমুদ
সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভায় যোগ দিতে আসছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা

দীর্ঘ পাঁচ বছর পর সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে কয়েক দিন ধরে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মী, সমর্থকদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত এই জনসভা আজ বুধবার দুপুরে শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকে জনসভাস্থলের আশপাশে নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন। সকাল ৯টার দিকে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আশপাশের এলাকা, চৌহাট্টা, রিকাবীবাজারসহ শহরের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের জড়ো হতে দেখা গেছে। সেখান থেকে দলে দলে তাঁরা জনসভাস্থল সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে আসছিলেন।

জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা প্রতিবারই সিলেট থেকে শুরু করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শুরু করতে আজ তিনি সিলেটে আসছেন। হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত শেষে আলিয়া মাদ্রাসার মাঠে জনসভার মাধ্যমে প্রচারণা শুরু করবেন শেখ হাসিনা।

সকাল সাড়ে ৯টার দিকে আলিয়া মাদ্রাসা মাঠসংলগ্ন দাঁড়িয়াপাড়া এলাকায় কথা হয় সিলেট মহানগর যুবলীগের কর্মী মুন্না আহমদের সঙ্গে। মুন্না বলেন, তিনিসহ অনেকেই সকাল সাড়ে আটটার দিকে জনসভাস্থলে উপস্থিত হয়েছেন।

ছাত্রলীগের কর্মী ইমন আহমদ বলেন, তিনিও সকাল ৯টা থেকে সমাবেশস্থলে নেতা-কর্মীদের সঙ্গে অবস্থান করছেন। দুপুরে জনসভা শুরুর কথা থাকলেও আগেভাগেই এসেছেন। আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবার সিলেটে নির্বাচনী প্রচারণার জনসভায় সর্বাধিক মানুষের উপস্থিতির প্রস্তুতি নেওয়া হয়েছে। সিলেট বিভাগের চার জেলায় দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের পাশাপাশি সিলেট সিটি করপোরেশন, পৌরসভা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের উপস্থিতি নিশ্চিত করতে দল থেকে নির্দেশনা দেওয়া রয়েছে। জনসভাস্থল ও আশপাশের এলাকায় ১০ লাখের বেশি জনসমাগম করার কথা জানিয়েছেন দলের নেতৃস্থানীয় ব্যক্তিরা। এ লক্ষ্যে বেশ আগে থেকে দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা প্রচার–প্রচারণা চালিয়ে আসছেন। জনসভা সফল করতে ও জনসমাগম ঘটাতে দলের পক্ষ থেকে জেলা, উপজেলা, সিটি করপোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে মাইকিং, পোস্টার ও প্রচারপত্র বিলি করা হয়েছে। সর্বশেষ গত বছরের ২১ জুন বন্যার্তদের দেখতে সিলেট ও সুনামগঞ্জ সফর করেন শেখ হাসিনা। এ সময় তিনি সিলেট সার্কিট হাউসে এক মতবিনিময় সভায়ও অংশ নেন। তবে ২০১৮ সালের পর আজই প্রধানমন্ত্রী সিলেটে কোনো জনসভায় ভাষণ দেবেন।

এমন আরো সংবাদ

Back to top button