নির্বাচন

২৬৩ আসনে লড়বে আওয়ামী লীগ

২৬৩ আসনে লড়বে আওয়ামী লীগআসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৬৩টি সংসদীয় আসনে নৌকা প্রতীকে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে বলে জানিয়েছেন দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। রোববার (১৭ ডিসেম্বর) নির্বাচন কমিশনে (ইসি) গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। বিপ্লব বড়ুয়া বলেন, সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) জন্য ২৬টি এবং ১৪ দলীয় জোটের অন্য শরিকদের জন্য ৬টি আসন ছাড় দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।

জাপার সঙ্গে সমঝোতা হওয়া আসনগুলো হলো- ঠাকুরগাঁও-৩, নীলফামারী-৩ ও ৪, রংপুর-১ ও ৩, কুড়িগ্রাম-১ ও ২, গাইবান্ধা-১ ও ২, বগুড়া-২ ও ৩, সাতক্ষীরা-২, পটুয়াখালী-১, বরিশাল-৩, পিরোজপুর-৩, ময়মনসিংহ-৫ ও ৮, কিশোরগঞ্জ-৩, মানিকগঞ্জ-১, ঢাকা-১৮, হবিগঞ্জ-১, ব্রাহ্মণবাড়িয়া-২, ফেনী-৩, চট্টগ্রাম-৫ ও ৮, নারায়ণগঞ্জ-৫ আসন। এই আসনগুলোতে দলীয় কোনো প্রার্থী দেবে না আওয়ামী লীগ। এর মধ্যে ২৫টি আসনে এরই মধ্যে মনোনয়ন প্রত্যাহার করেছে আওয়ামী লীগ। একটি আসনে (নারায়ণগঞ্জ-৫) আগেই কোনো প্রার্থী ঘোষণা করেনি ক্ষমতাসীনরা।

অন্যদিকে ১৪ দলীয় জোটের অন্য শরিকদের সঙ্গে সমঝোতা হওয়া আসনগুলো হলো- বগুড়া ৪, রাজশাহী ২, কুষ্টিয়া ২, বরিশাল-২, পিরোজপুর-২ ও লক্ষ্মীপুর-৪। এসব আসনেও দলীয় প্রার্থী দেবে না আওয়ামী লীগ। এর মধ্যে একটি আসনে (কুষ্টিয়া ২) আগেই কোনো প্রার্থী ঘোষণা করেনি ক্ষমতাসীনরা। সবমিলিয়ে আওয়ামী লীগ ২৬৩ আসনে নির্বাচন করবে আওয়ামী লীগ।

এমন আরো সংবাদ

Back to top button