দেশহাইলাইটস

মামলা শুরু হয়েছে, মামলা অনেকেই দেবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানফাইল ছবি
ফাইল ছবি: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বিএনপির মহাসমাবেশ ঘিরে গতকাল শনিবার সংঘর্ষ, আগুন, ভাঙচুর ,পুলিশ সদস্য নিহত এবং অনেকে আহত হওয়ার ঘটনায় মামলা শুরু হয়েছে। অনেকেই মামলা দেবে। আজ রোববার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী। গতকালের হামলা, আগুন, পুলিশ সদস্য নিহত হওয়াসহ পুরো ঘটনাটিকে বর্বরোচিত ও জঘন্য উদাহরণ উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, ‘মামলা শুরু হয়েছে। অনেকে মামলা দেবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে, তারা মামলা দেবে।

পুলিশ হাসপাতাল কর্তৃপক্ষ মামলা দেবে। পুলিশ মামলা দেবে। প্রধান বিচারপতির বাড়িতে হামলা হয়েছে, এই মামলা তো হবে। সুনির্দিষ্টভাবে চিহ্নিত করে মামলা দেওয়া হবে।’ তবে এখন পর্যন্ত কতজন আটক ও গ্রেপ্তার হয়েছেন, তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি স্বরাষ্ট্রমন্ত্রী।

একজন সাংবাদিক মন্ত্রীর কাছে জানতে চেয়েছিলেন বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যদের কোনো সুনির্দিষ্ট মামলায় গ্রেপ্তার করা হয়েছে কি না। জবাবে মন্ত্রী বলেন, ‘দেখুন, তাঁরা মিটিং করেছেন, তাঁরা মিটিংয়ের জন্য বসে ছিলেন, তখনই ঘটনাগুলো (গতকালের ঘটনা) ঘটেছে। তাহলে এর দায় কি তাঁরা এড়াতে পারেন?’এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী গতকালের হামলা, ভাঙচুর, আগুন এবং পিটিয়ে পুলিশ সদস্যকে মেরে ফেলার ঘটনার বর্ণনা দেন। আসাদুজ্জমান খান বলেন, এখনো একজন পুলিশ সদস্য ও দুজন আনসার সদস্য মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

এমন আরো সংবাদ

Back to top button