গণমাধ্যমজেলার খবর

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বগুড়ার সাংবাদিকদের আরো পরিশ্রমী হতে হবে- মোজাম্মেল হক

বগুড়া প্রেসক্লাবেরবগুড়া প্রেসক্লাবের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১২ টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক করতোয়া সম্পাদক মোজাম্মেল হক। বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, দৈনিক করতোয়া বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুস সালাম বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন ও সাজেদুর রহমানর সিজু। বগুড়া প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক এইচ আলিম এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক আলহাজ¦ লতিফুল করিম। উপস্থিত ছিলেন বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জে এম রউফসহ বিভিন্ন দৈনিক পত্রিকা ও টিভির সাংবাদিকবৃন্দ।

প্রতিযোগিতাটি বগুড়া শহরের রহমান নগরের সুপ্রীম ডেন্টাল এর ডেন্টাল সার্জন ডাঃ সারোয়ার হোসেন সাফির সৌজন্যে পুরস্কার বিতরণ করা হয়। ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ক্যারামে (একক) চ্যাম্পিয়ন হন আব্দুর রহীম, প্রথম রানার আপ মতিয়ার রহমান মতি ও দ্বিতীয় রানার আপ হন মাসুদুর রহমান রানা। দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন বাদল চৌধুরী, ১ম রানার আপ হয়েছেন আবুল কালাম আজাদ ও দ্বিতীয় রানার আপ হয়েছেন এইচ আলিম।

পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে দৈনিক করতোয়া সম্পাদক মোজাম্মেল হক বলেন, বগুড়া প্রেসক্লাব উত্তরাঞ্চলের সুপ্রাচীন সংগঠন এবং গত ৬২ বছর ধরে সাংবাদিকদের একক মিলনক্ষেত্র হিসেবে সাংবাদিকদের স্বার্থ রক্ষায় কাজ করে আসছে। বগুড়ার সাংবাদিকরা অত্যান্ত উচুঁমাপের। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বগুড়ার সাংবাদিকদের আরো পরিশ্রমী হতে হবে। দেশ ও জাতির জন্য আরো কল্যাণকর কাজ করে এগিয়ে নিয়ে যেতে হবে। সমাজিককাজে সাংবাদিকদের আরো দায়িত্বশীল হতে হবে। দায়িত্বশীলতার মধ্যে দিয়ে সাংবাদিকরা আরো স্বাধীনভাবে কাজ করে যেতে পারবে। আগমীতে শুধু ক্রীড়া নয় সাংস্কৃতিক চর্চার বিকাশ ঘটাতে হবে। এজন্য শিশু কিশোরদের নিয়ে সাংস্কৃতিক চর্চার ক্ষেত্র সৃষ্টিতে সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করতে হবে।

সভাপতির বক্তব্যে বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় বগুড়া প্রেসক্লাবের নিজস্ব ভবন নির্মাণের মত একটি বিশাল কর্মযজ্ঞ অব্যাহত রয়েছে। আমরা যখন বগুড়ার উন্নয়ন কাজে সহযোহিতা করে যাচ্ছি। সমাজকে সাজাতে এক সাথে পথ চলছি। ঠিক তখনি একটি স্বার্থান্বেষী মহল সাংবাদিকদের এই দৃঢ় ঐক্য বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত আছে এবং যার কারণে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে। কেউ কেউ সাংবাদিকতার নামে নানা অঘটনের জন্ম দিচ্ছে। এটা বগুড়া প্রেসক্লাব কখনোই মেনে নেবে না। এদের থেকে আমাদের সচেতন থাকতে হবে।

মাধ্যম
লতিফুল করিমএইচ আলিম

এমন আরো সংবাদ

Back to top button