স্বাস্থ্যহাইলাইটস

সুরক্ষা প্রকল্প প্রথম ধাপের সমাপ্তি ঘোষণা করল সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ

Md. Asmaul Muttakin বাংলাদেশ মাইক্রোইন্সুরেন্স মার্কেট ডেভেলপমেন্ট প্রোগ্রাম (বিএমএমডিপি) প্রোগ্রামের প্রথম ফেজের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। বুহস্পতিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ‘ডিপ ডাইভ ইন বাংলাদেশ মাইক্রোইনস্যুরেন্স মার্কেট – লার্নিং অ্যান্ড ওয়ে ফরোয়ার্ড’ শিরোনামে একটি নলেজ শেয়ারিং ইভেন্ট এর মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়। ক্ষুদ্রবীমা খাতে যেসব চ্যালেঞ্জ রয়েছে সেগুলো মোকাবেলা করার লক্ষ্যে ইভেন্টে প্রকল্পের ৪ বছরের অভিজ্ঞতার আলোকে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনা মন্ত্রী জনাব মুহাম্মদ আবদুল মান্নান এমপির উপস্থিত ছিলেন, এছাড়া বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা, বীমা নিয়ন্ত্রক, এবং দেশী বিদেশি উন্নয়ন সংস্থার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের অর্থায়নে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয় এবং এনজিও বিষয়ক ব্যুরোর সহযোগিতায় প্রতিষ্ঠিত হওয়া প্রকল্প BMMDP কার্যকরভাবে সুইসকন্টাক্ট বাংলাদেশ দ্বারা পরিচালিত হয়েছে।

প্রোগ্রামের প্রথম পর্যায়টি বিভিন্ন বীমা পণ্য এবং বন্টন চ্যানেলের পাইলটিং এবং পরীক্ষা, উপযুক্ত শস্য ও পশুসম্পদ বীমা সমাধান সনাক্তকরণ এবং বিকাশ, এবং কর্ম গবেষণা, নীতি গবেষণা, এবং ব্যবহার কেস জেনারেশনের মাধ্যমে সেক্টরের মধ্যে সক্ষমতা বিকাশের প্রচারের জন্য কাজ করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় মন্ত্রী বাংলাদেশের বিভিন্ন আর্থসামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে সুইজারল্যান্ড সরকারের সহযোগিতা চালু রাখার আহবান করেন, কৃষি ক্ষেত্রে বীমার প্রয়জনিয়তা অপরিহার্য, এক্ষেত্রে কাজ করার জন্যে প্রকল্প এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান মন্ত্রী, প্রোজেক্টটি পরবর্তি ফেইজে আরও সফল এবং বড় পরিসরে কাজ করবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি। ইভেন্টে বক্তব্য এবং অন্যান্য আলোচনার পাশাপাশি একটি পলিসি ডিসকাশনের আয়োজন করা হয়, এতে বাংলাদেশে কৃষি এবং প্রানিসম্পদ বীমার প্রয়োজনিয়তা, চ্যালেঞ্জ ইত্যাদি নিয়ে আলোচনা করেন অংশগ্রহণকারীরা।

এমন আরো সংবাদ

Back to top button