দেশহাইলাইটস

গ্রীষ্মের দুপুরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

 রাজধানীর কারওয়ান বাজারে আজ দুপুরে একপশলা বৃষ্টি হয়। ছবি : মো. ইব্রাহিম
রাজধানীর কারওয়ান বাজারে আজ দুপুরে একপশলা বৃষ্টি হয়। ছবি : মো. ইব্রাহিম

গ্রীষ্মের দুপুরে দুর্বিষহ গরমের পর একপশলা বৃষ্টি ঝরেছে রাজধানী ঢাকায়। আজ শনিবার (২৭ মে) দুপুর সাড়ে ১২টার দিকে এই বৃষ্টি স্বস্তি এনে দেয় নগরজীবনে। রাজধানীর কারওয়ান বাজার, গুলিস্তান, ফার্মগেট, শাহবাগ, তেজগাওসহ বিভিন্ন এলাকায় আকাশ ঘন কালো হয়ে শুরু হয় বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ সন্ধ্যার মধ্যে দেশের ছয়টি বিভাগের বহু জায়গায় এবং দুটি বিভাগের কিছু জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী দুই দিন দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুল হামিদ মিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

গতকাল শুক্রবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রাজশাহীতে এবং ঢাকায় সর্বোচ্চ ছিল ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশে সর্বোচ্চ ৬৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে নেত্রকোনায়। আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এমন আরো সংবাদ

Back to top button