লাইফস্টাইল

কপালের কালো দাগ সমাধানে ৩ ফেসপ্যাক

7448আমাদের মুখে অনেক সময় দুটি ভিন্ন শেড দেখা যায়। চেহারার অন্যান্য জায়গার তুলনায় কপাল কালো বা বিবর্ণ থাকে। কপাল বিবর্ণ হওয়া একটি সাধারণ সমস্যা। এটি মেকআপের লুকও নষ্ট করে দিতে পারে। সূর্যের ক্ষতিকর রশ্মি, জেনেটিক্স বা কিছু স্বাস্থ্যগত অবস্থার কারণে কপাল বিবর্ণ হতে পারে। এটি রোধ করতে বাইরে যাওয়ার সময় সানস্ক্রিন ব্যবহার করা উচিত। অতিরিক্ত সুরক্ষার জন্য একটি টুপিও পড়া যেতে পারে। এ ক্ষেত্রে কিছু ফেস প্যাক আপনাকে সহায়তা করতে পারে। যা ব্যবহারের মাধ্যমে কপালের বিবর্ণতা কমে আসবে।

হলুদ এবং দই

কপালের কালোভাব বা বিবর্ণতা কমানোর ফেস প্যাকগুলির মধ্যে একটি হল হলুদ এবং দই মাস্ক। এই মাস্কটি ত্বকে প্রশান্তিদায়ক প্রভাব ফেলবে। তার সাথে কপালের লালভাব বা বিবর্ণতা কমাতে সাহায্য করতে পারে। এর জন্য একটি পাত্রে হলুদ এবং দই সমপরিমানে মিশিয়ে নিন। এরপর ১০-১৫ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

পেঁপে এবং মধু

পেঁপেতে প্রাকৃতিক এনজাইম রয়েছে। এটি ত্বকের রঙ হালকা করতে সাহায্য করে। অন্যদিকে, মধু হল প্রাকৃতিক ময়েশ্চারাইজার। যা প্রদাহ কমাতে সাহায্য করতে পারে। কয়েক টুকরো পেঁপে ম্যাশ করুন। এবার এক টেবিল চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি কপালে লাগান। ১০-১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। কপালের বিবর্ণতা দূর করার জন্য এটি একটি দুর্দান্ত ফেসপ্যাক।

কলা এবং অলিভ অয়েল

কলাতে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট রয়েছে। এর ফলে এটি ত্বকের রঙ হালকা করতে সাহায্য করতে পারে। অন্যদিকে, অলিভ অয়েল একটি শক্তিশালী ময়েশ্চারাইজার। যা ত্বককে নানা রকম ক্ষতি থেকে রক্ষা করে থাকে। একটি কলা ম্যাশ করুন। এবার কয়েক ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে নিন। প্যাকটি কপালে লাগান। ১০-১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

সূত্র- বোল্ডস্কাই

এমন আরো সংবাদ

Back to top button