প্রযুক্তিহাইলাইটস

ফেসবুকের ফলোয়ার কমার কারণ কী?

8665কমে গেছে ফেসবুকের ফলোয়ার সংখ্যা। ফলে বিপাকে পড়েছেন ফেসবুক সেলিব্রেটিরা। প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, ফেসবুকের ত্রুটির কারণে ব্যবহারকারীদের ফলোয়ার সংখ্যা কমে গেছে। এতে ফেসবুক পেজ এবং প্রোফাইল থেকে ফলোয়ার সংখ্যা কমেছে।

বুধবার সকাল থেকে বাংলাদেশের ফেসবুক ব্যবহারকারীরা এমন অবস্থা লক্ষ্য করেন। সবারই ফলোয়ার দশ হাজারের নিচে নেমে এসেছে।

তাই ধারণা করা হচ্ছে, বড় ধরনের ত্রুটির মুখে পড়েছে ফেসবুক। যে কারণে ব্যবহারকারীর ফলোয়ার সংখ্যা কমে গেছে। এ সমস্যা থেকে বাদ যাননি ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গও। তার ফলোয়ার সংখ্যা এখন ৯,৯২৩ জন।

প্রযুক্তি বিশেষজ্ঞরা জানান, ফেসবুকের এ বাগ ফলোয়ারের সংখ্যা কমিয়ে ১০ হাজারের নিচে দেখাচ্ছে। এ ঘটনায় এখনো ফেসবুকের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। ফেসবুক কি ইচ্ছা করেই ফলোয়ার কমিয়েছে? এমন প্রশ্ন অনেকের মনে। হয়তো শিগগিরই ঠিক হয়ে যাবে বলে ধারণা করছেন অনেকেই।

জানা গেছে, বিশ্বের বিভিন্ন দেশের ব্যবহারকারীরা ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে নিজেদের ফলোয়ার হারানোর কথা জানিয়েছেন। এরমধ্যে নিউইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্ট, দ্য হিল, ইউএস টুডে, নিউইয়র্ক পোস্ট ও নিউজইউক রেকর্ডসংখ্যক ফলোয়ার হারিয়েছে।

ফলোয়ার সংখ্যা কমানোর ব্যাপারে ফেসবুক মুখ না খোলায় জানা যায়নি সঠিক কারণ। তবে অনেকেই বলেছেন, ফেসবুক ফেক বা পেইড ফলোয়ার কমাতে অভিযান পরিচালনা করছে।

এমন আরো সংবাদ

Back to top button