এন্টারটেইনমেন্ট

অ্যামাজন প্রাইমে নতুন বাংলাদেশি সিনেমা, গল্প যৌনকর্মীর জীবন

 সিনেমাটির দৃশ্য। ছবি : সংগৃহীত
সিনেমাটির দৃশ্য। ছবি : সংগৃহীত

বাংলাদেশি নির্মাতা আহমেদ তাহসিন শামস নির্মিত ‘দেহস্টেশন’ সিনেমা মুক্তি পেয়েছে আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্ম অ্যামাজন প্রাইমে।জুলাই থেকে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের দর্শকদের জন্য মুক্তি পেয়েছে সিনেমাটি। নির্মাতা জানান, কিছুদিনের মধ্যেই বাংলাদেশের দর্শকদের জন্যও উন্মুক্ত হতে যাচ্ছে।

সামাজিক বিয়োগাত্মক ঘরানার সিনেমাটি একজন যৌনকর্মী ও তাঁর সন্তানের জীবন-সংগ্রাম ও সমাজবাস্তবতায় তাঁদের সুন্দর ভবিষ্যতের দিকে যাত্রার চিত্রও ফুটে উঠেছে।

কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী মৌমিতা মিত্র। আরও রয়েছেন বাংলাদেশের শাহাদাত হোসাইন, প্রয়াত এস এম মোহসিন, হোসাইন মোহাম্মদ বেলাল, আহমেদ রানা, মোহাম্মদ ইকবাল হোসাইন, ফারহানা ইভা, সৈকত সিদ্দিকি প্রমুখ।

নির্মাতা আহমেদ তাহসিন শামস বলেন, ‘নিরীক্ষাধর্মী চলচ্চিত্রটির গল্প বয়ান, চরিত্রায়ন ও অভিনয়শিল্পীদের সংলাপে চরিত্রের অস্তিত্ব সংকটটি ফুটিয়ে তুলেছি কিছুটা উত্তরাধুনিকরূপে। যৌনকর্মীদের জীবনের বিষণ্ণতা ফুটিয়ে তুলতেই এর রং রাখা হয়েছে সাদা-কালো। আমাদের দেশি বাস্তবতায় প্রেক্ষাগৃহে প্রদর্শনের কথা ভাবিনি। তাই এটি মুক্তি পেল আন্তর্জাতিক এ প্ল্যাটফর্মটিতে। আশা করছি বিশ্ব চলচ্চিত্রের দর্শকদের পাশাপাশি দেশের দর্শকেরাও চলচ্চিত্রটি শিগগিরই উপভোগ করবেন।’

এমন আরো সংবাদ

Back to top button