দেশহাইলাইটস

শুরু হচ্ছে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ

20আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের রেজিস্ট্রেশন কার্যক্রম আগামীকাল (২৮ জুলাই) উদ্বোধন হতে যাচ্ছে। একই দিনে উন্মোচন হবে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের অফিশিয়াল ওয়েবসাইটও।

এই উপলক্ষে রাজধানীর কেআইবি কমপ্লেক্সে বিকেল ৩টায় তারুণ্য-নির্ভর বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।   এই প্রতিযোগিতার সর্বমোট প্রাইজমানি পঞ্চাশ লাখ টাকা।

আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের গভর্নিং বডির সদস্য মনির হোসেন বলেন, প্রি-স্কুল থেকে বিশ্ববিদ্যালয় (৩৫ বছর বয়স) পর্যন্ত আইসিটি শিক্ষাকে জনপ্রিয় করে তুলতে মোট ছয়টি ক্যাটাগরিতে শিক্ষার্থীদের মাঝে এটি অনুষ্ঠিত হবে।

গভর্নিং বডির আরেক সদস্য মোহাম্মদ শাহরিয়ার খান বলেন, চতুর্থ শিল্প-বিপ্লবে আমাদের শিক্ষার্থীদের সময়োপযোগী করার জন্য এই প্রতিযোগিতার আয়োজন।

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট ও হুইসেল-এর যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতায় সারা দেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের কয়েক লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করবে বলে জানান আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের গভর্নিং বডির সদস্য আশরাফুল ইনসান ইভান। তিনি আরও বলেন, দেশের তৃণমূল পর্যায়ের শিক্ষার্থীরাও যাতে আইসিটির জ্ঞানে আলোকিত হতে পারে, সেই লক্ষ্যে দেশের প্রতিটি প্রত্যন্ত অঞ্চলে থাকবে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের রেজিস্ট্রেশন বুথ।

এই কার্যক্রমের সব তথ্য ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। রেজিস্ট্রেশনের পর থেকে পাঁচ মাস পর্যন্ত শিক্ষার্থীরা দক্ষ মেন্টরদের মাধ্যমে নিজেদের আইসিটি জ্ঞানকে প্রসার করে নিতে পারবে।

আইসিটি খাতে বিশ্বমানের জ্ঞানার্জনের মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থীরা যাতে এগিয়ে থাকে, সেই উদ্দেশ্যকে সামনে রেখেই আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ আয়োজন হতে যাচ্ছে বলে জানান আয়োজন-সংশ্লিষ্টরা

এমন আরো সংবাদ

Back to top button