এন্টারটেইনমেন্ট

টানা তৃতীয় বার অনুদান পেল এনামুল হকের সিনেমা

 গল্পকার এ এইচ এম এনামুল হক। ছবি : সংগৃহীত
গল্পকার এ এইচ এম এনামুল হক। ছবি : সংগৃহীত

সরকারি অনুদানের সিনেমায় হ্যাট্রিক করলেন গল্পকার এ এইচ এম এনামুল হক। কথাসাহিত্যিক আনিসুল হকের ‘হৃদিতা’ উপন্যাসের চলচ্চিত্ররূপ দিয়ে শুরু। ২০১৯- ২০২০ অর্থবছরে ‘হৃদিতা’ সরকারি অনুদান পায়। যেটি নির্মাণ করেছেন পরিচালক জুটি ইস্পাহানি আরিফ জাহান।

এনামুল হক রচিত ‘জলরঙ’ সিনেমাটি সরকারি অনুদান পায় ২০২০-২০২১ অর্থবছরে। এটি পরিচালনা করছেন কবিরুল ইসলাম রানা।

এই লেখকের ২০২১-২০২২ অর্থবছরে ‘আর্জি’ নামের তৃতীয় সিনেমার জন্য সরকারি অনুদানের জন্য নির্বাচিত হয়েছে। এই সিনেমার মাধ্যমে হ্যাট্রিক রেকর্ড করলেন তিনি। নির্মিতব্য ‘আর্জি’ সিনেমাটি পরিচালনা করবেন কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু।

তৃতীয় বার তাঁর দেওয়া চলচ্চিত্ররূপ সরকারি অনুদানের সিনেমায় নির্বাচিত হওয়া প্রসঙ্গে এনামুল হকের ভাষ্য, ‘আমার চলচ্চিত্ররূপ পরপর তিন বার সরকারি অনুদানের জন্য নির্বাচিত কমিটি বিবেচনা করেছেন এটা আমার জন্য সম্মানের। চেষ্টা থাকবে আরও ভালো গল্প নিয়ে কাজ করার।’

এ এইচ এম এনামুল হক নাট্যরূপ দিয়ে প্রশংসিত হয়েছেন। সিনেমা নাটকের পাশাপাশি গানও লিখে থাকেন এই চিত্রনাট্যকার। লেখালেখির পাশাপাশি সুবচন নাট্য সংসদের সদস্য হিসেবে মঞ্চে নিয়মিত অভিনয় করতেন এনামুল। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ রচিত ‘সবুজ সাথী’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে টিভি মিডিয়ায় তাঁর পথচলা শুরু।

এমন আরো সংবাদ

Back to top button