খেলাধুলা

যুক্তরাষ্ট্রে স্টেডিয়াম বানাচ্ছেন শাহরুখ খান

 বলিউড সুপারস্টার শাহরুখ খান। ফাইল ছবি
বলিউড সুপারস্টার শাহরুখ খান। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের অফিসিয়াল ফ্রাঞ্চাইজি লিগ মেজর লিগ ক্রিকেটেও নিজেদের প্রভাব রাখতে চাইছে কলকাতা নাইট রাইডার্স গ্রুপ। সেজন্য দেশটিতে একটি স্টেডিয়াম বানাতে চলেছেন রাইডার্সদের কর্ণধার শাহরুখ খান।

কলকাতা নাইট রাইডার্সের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে খবরটি ঘোষণা করা হয়েছে। হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন অনুসারে, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস মেট্রোপলিটন এরিয়ায় হবে স্টেডিয়াম। গ্রেট পার্কে ১৫ একর জমিতে হবে স্টেডিয়ামটি।

এ ছাড়া স্টেডিয়ামটিতে থাকবে আইসিসির গাইডলাইন মেনে আন্তর্জাতিক মানের পিচ, ফ্লাডলাইট, লকার রুম, ডেডিকেটেড পার্কিং, বিশ্রাম নেওয়া ও খেলা দেখার জন্য অভিজাত সবরকম ব্যবস্থা। স্টেডিয়ামের নকশা করবে বিখ্যাত আর্কিটেকচার ফার্ম এইচকেএস ৷ স্টেডিয়ামটি নির্মাণে ১১০ মিলিয়ন ডলার খরচ ধরা হয়েছে।

২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে বিশ্বকাপের আয়োজন করবে যুক্তরাষ্ট্র। ভবিষ্যতে পুরুষ ও নারী ক্রিকেটের আরও আন্তর্জাতিক ইভেন্ট আয়োজনের জন্যও উদ্যোগ নেবে দেশটির ক্রিকেট বোর্ড। যাতে গুরুত্ব পেতে পারে শাহরুখের স্টেডিয়ামটি। এ ছাড়া ২০২৮ সালে অলিম্পিকেও নজর থাকবে এই স্টেডিয়ামটি। সবকিছু মিলিয়ে মেজর ক্রিকেট, বিশ্বকাপ, অলিম্পিক সব টুর্নামেন্টকে সামনে রেখেই এ পরিকল্পনা হাতে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

এমন আরো সংবাদ

Back to top button