দেশহাইলাইটস

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানালেন রামনাথ কোবিন্দ

রামনাথ কোবিন্দ
রামনাথ কোবিন্দ

ঢাকা সফররত ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার পর তিনি স্মৃতিসৌধে পৌঁছান রামনাথ কোবিন্দ। দুপুর পৌনে ১টার দিকে তিনি স্মৃতিসৌধে ফুলেল শ্রদ্ধা জানান। শ্রদ্ধা জানানোর পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন ভারতের রাষ্ট্রপ্রধান। পরে স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

এ সময় ভারতীয় রাষ্ট্রপতির সঙ্গে উপস্থিত ছিলেন তার সহধর্মিণী সবিতা কোবিন্দ ও কন্যা স্বাতি কোবিন্দ।

স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে ধানমন্ডি ৩২ নম্বরের উদ্দেশে রওনা হন রামনাথ কোবিন্দ। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে তিনি ৩২ নম্বরের জাদুঘর ঘুরে দেখবেন।

এর আগে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকা পৌঁছান রামনাথ কোবিন্দ। বেলা ১১টা ২০ মিনিটের দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বহনকারী ভারতীয় উড়োজাহাজটি অবতরণ করে।

প্রথমবার বাংলাদেশ সফরে আসা রামনাথ কোবিন্দকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বিমানবন্দরে ভারতের রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেয়া হয়।

স্ত্রী ও কন্যাসহ কোবিন্দের সফরে সঙ্গে আছেন ভারতীয় শিক্ষা প্রতিমন্ত্রী, দুজন সংসদ সদস্য ও ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী, মুজিব বর্ষের সমাপনী দিন উদযাপন ও ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ সফর করছেন রামনাথ কোবিন্দ।

ভালো সংবাদের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

এমন আরো সংবাদ

Back to top button