দেশহাইলাইটস

পুলিশে চালু হচ্ছে অ্যাভিয়েশন উইং, হেলিকপ্টার ওড়ালেন দুই এএসপি

police bd দেশের অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা এবং জনগণের জানমালের নিরাপত্তা আরও দ্রুততম সময়ে নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশে চালু হচ্ছে অ্যাভিয়েশন উইং। এ উইংয়ে যুক্ত হবে দুটি এমআই-১৭১এ২ হেলিকপ্টার। এ হেলিকপ্টার দুটি চালাবেন পুলিশ কর্মকর্তারা।

আজ বুধবার পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৯ নভেম্বর জেএসসি রাশিয়ান হেলিকপ্টার্সের সঙ্গে বাংলাদেশ পুলিশের হেলিকপ্টার কেনা সংক্রান্ত এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বাংলাদেশ পুলিশের কর্মকর্তারাই পরিচালনা করবেন অ্যাভিয়েশন উইং। পুলিশ কর্মকর্তারাই পাইলট হিসেবে চালাবেন হেলিকপ্টার। এরই মধ্যে তাঁদের প্রশিক্ষণ শুরু হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) মুশফিকুল হক চন্দন এবং এএসপি শরীফ সারোয়ার হোসেন গতকাল মঙ্গলবার সৈয়দপুর বিমানবন্দরে তাঁদের প্রথম একক উড্ডয়নে প্রশিক্ষক ছাড়াই উড্ডয়ন ও অবতরণ করে পাইলট হওয়ার বাধ্যতামূলক পরীক্ষায় সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন।

এর আগে, গত ১৯ নভেম্বর বাংলাদেশ পুলিশের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল, হেলিকপ্টার দুটি কেনা হবে জেএসএস রাশিয়ান হেলিকপ্টার্স থেকে। বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের হল অব প্রাইডে আজ এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এবং জেএসসি রাশিয়ান হেলিকপ্টার্সের মহাপরিচালক আন্দ্রে বগিনস্কি ভার্চ্যুয়ালি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এমন আরো সংবাদ

Back to top button