জেলার খবরহাইলাইটস

বাংলাদেশের মেয়েদের শিক্ষায় ব্রিটিশ সরকারের ৬২২ কোটি টাকার প্রকল্প

সুনামগঞ্জের শান্তিগঞ্জে মঙ্গলবার আনন্দ ধারা প্রাক-প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে হেলেন গ্রান্ট
সুনামগঞ্জের শান্তিগঞ্জে মঙ্গলবার আনন্দ ধারা প্রাক-প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে হেলেন গ্রান্ট

সুনামগঞ্জের শান্তিগঞ্জে মঙ্গলবার আনন্দ ধারা প্রাক-প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে হেলেন গ্রান্টসুনামগঞ্জের শান্তিগঞ্জে মঙ্গলবার আনন্দ ধারা প্রাক-প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে হেলেন গ্রান্ট

বাংলাদেশের হাওর, চরাঞ্চল ও পাহাড়ি এলাকার কন্যাশিশুদের শিক্ষার জন্য ৫৪ মিলিয়ন পাউন্ডের (৬২২ কোটি টাকা) একটি প্রকল্প গ্রহণ করেছে ব্রিটিশ সরকার। ব্রিটিশ প্রধানমন্ত্রীর গার্লস এডুকেশন বিষয়ক বিশেষ দূত হেলেন গ্রান্ট এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উজানিগাও গ্রামে ইউনিসেফের লেট আস লার্ন প্রকল্পের আনন্দ ধারা প্রাক-প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে তিনি এ কথা জানান। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন।

হেলেন গ্রান্ট বলেন, প্রকল্পটি টেকসই করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বিত উদ্যোগ গ্রহণ করবে ব্রিটিশ সরকার। শিক্ষার পাশাপাশি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের আর্থ-সামাজিক ও জীবন মান উন্নয়নে প্রকল্পটি অবদান রাখবে।

প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন হাইকমিশনের সিপিও সেলিম রেজা, টিম লিডার ফাহমিদা শবনম, ডেপুটি টিম লিডার গোলাম কিবরিয়া।

প্রতিনিধি দলের সদস্যরা স্কুলপড়ুয়া শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সঙ্গে কথা বলে প্রকল্পের সার্বিক খোঁজ-খবর নেন। পরে শান্তিগঞ্জ উপজেলার ব্রিটিশ সরকার ও ইউনিসেফের অর্থায়নে পরিচালিত বেশকিছু প্রকল্প পরিদর্শন করেন।

এমন আরো সংবাদ

Back to top button