বিদেশ

হত্যাচেষ্টা থেকে বেঁচে গেছেন ইরাকের প্রধানমন্ত্রী

হত্যাচেষ্টা থেকে বেঁচে গেছেন ইরাকের প্রধানমন্ত্রী অল্পের জন্য বেঁচে গেলেন ইরাকের প্রধানমন্ত্রী মুস্তফা আল খাদিমি। দেশটির সেনাবাহিনী বলছে, রাজধানী বাগদাদে প্রধানমন্ত্রীর বাসভবন লক্ষ্য করে ড্রোনবাহিত বোমা হামলা চালানো হয়। তবে হত্যাচেষ্টা থেকে অক্ষত রয়েছেন প্রধানমন্ত্রী মুস্তফা আল খাদিমি। বার্তা সংস্থা রয়টার্সকে নিরাপত্তা বাহিনীর সদস্য জানিয়েছেন, রোববারের ওই হামলায় প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা অন্তত ৬ জন আহত হয়েছেন।

আল জাজিরা জানিয়েছে, ঘটনার পর টুইটারে দেয়া বার্তায় প্রধানমন্ত্রী খাদিমি সকল পক্ষকে শান্ত থাকতে ও ধৈর্য্য ধরতে আহবান জানিয়েছেন। এতে তিনি লিখেছেন, আল্লাহর অশেষ মেহেরবাণীতে আমি ভালো আছি। ইরাকের ভালোর জন্যই প্রত্যেকের শান্ত থাকা এবং ধৈর্য্য ধরার আহবান জানাই। পরে তাকে ইরাকের রাষ্ট্রীয় টেলিভিশনে সাদা শার্ট পরিহিত অবস্থায় দেখা যায়। তিনি বলেন, কাপুরুষোচিত ড্রোন ও রকেট হামলা স্বদেশকে তৈরি করবে না, কোনো ভবিষ্যতও তৈরি করবে না।

১০ অক্টোবরের নির্বাচনের ফলের প্রতিবাদে বাগদাদে রক্তক্ষয়ী বিক্ষোভের পর রোববার ভোরে ভয়ংকর এ হামলার ঘটনা ঘটলো। ওই বিক্ষোভে তারা ভোট প্রদান ও গণণায় অনিয়মের অভিযোগ তোলে। বাগদাদের গ্রিন জোনে অবস্থিত প্রধানমন্ত্রীর বাসভবনে হামলার জন্য কেউ দায় স্বীকার করেনি। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠীকে অভিযুক্তও করা হয়নি। বাগদাদের এই গ্রিনজোনেই বিদেশি দূতাবাসগুলোর অবস্থান।

এমন আরো সংবাদ

Back to top button