প্রযুক্তি

হোয়াটসঅ্যাপের ফের চমক, আসছে নতুন ৫ ফিচার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

হোয়াটসঅ্যাপের ফের চমক। আরও পাঁচটি নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে। চলছে সেইসব নতুন ফিচারের কাজ। সম্পূর্ণ তৈরি হয়ে গেলেই জনসাধারণ এই সকল নতুন ফিচারের সুবিধা পাবেন। কী কী নতুন ফিচার আসতে চলেছে হোয়াটসঅ্যাপে? দেখে নিন আমাদের আজকের এই প্রতিবেদনে-

১. নতুন ভয়েস নোটস ফিচার-

গ্লোবাল ভয়েস মেসেজ প্লেয়ার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। সাধারণত হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজ কেউ পাঠালে তা চ্যাটের ভিতর ঢুকে শুনতে হয়। তাছাড়া নোটিফিকেশন থেকেও শোনা যায় ভয়েস মেসেজ। তবে ভয়েস শোনার সময় চ্যাট থেকে বের হলে আর তা শোনা যায় না। এই নতুন ফিচারটি এলে এই সমস্যা দূর হবে। চ্যাট থেকে বের হয়ে গেলেও শোনা যাবে ভয়েস মেসেজ। বড় কোনও ভয়েস মেসেজ এলে এই ফিচার কার্যকরী হবে।

 

২. চ্যাট বাবলের নতুন রূপ-

হোয়াটসঅ্যাপ বেটা ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পেয়ে থাকেন। এবার তা পেতে চলেছেন বাকিরাও। এতে আগের তুলনায় চ্যাট বাবলগুলি অনেক বড়, অনেক বেশি গোল এবং রঙিন হবে।

৩. কাস্টম প্রাইভেসি সেটিংস-

অ্যানড্রয়েড বেটা ব্যবহারকারীদের জন্য নতুন কাস্টম প্রাইভেসি সেটিংস আনছে হোয়াটসঅ্যাপ। এই পরিষেবায় একটি বিশেষ সুবিধা পাওয়া যাবে। লাস্ট সিন লুকনোর জন্য একটি নতুন অপশন থাকবে প্রাইভেসিতে। তাতে যাদের যাদের কাছ থেকে লাস্ট সিন লুকনোর দরকার শুধুমাত্র বেছে বেছে তাদেরকেই বাদ দেওয়া যাবে। সাধারণ ব্যবহারকারীদের জন্যেও এই পরিষেবা চালু করে দেওয়া হবে।

৪. মেসেজ রিঅ্যাকশন ফিচার-

ফেসবুক কিংবা মেসেঞ্জারে কেউ মেসেজ পাঠালে তাতে রিঅ্যাক্ট করা যায় বিভিন্ন ইমোজি দিয়ে। লাইক, হাহা, কিংবা স্যাড- যেকোনও রিঅ্যাকশনই রাখা যায় মেসেজে। হোয়াটসঅ্যাপে সেই সুযোগ ছিল না। এবার তাও আসছে। হোয়াটসঅ্যাপেও মেসেজে রিঅ্যাক্ট করা যাবে।

৫. নতুন ব্যাকআপ ফিচার-

হোয়াটসঅ্যাপে চ্যাট ব্যাকআপ করার জন্য অনেক ঝামেলা করতে হয়। দীর্ঘদিনের চ্যাট হলে ব্যাকআপের জন্য দরকার হয় প্রচুর ডেটা। এই সমস্যা মেটাতে চলেছে সংস্থা। এমন ফিচার তৈরি হচ্ছে, যার মাধ্যমে বেছে বেছে বিশেষ চ্যাটের ব্যাকআপ নেওয়া যাবে।

 

ভালো সংবাদের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

এমন আরো সংবাদ

Back to top button