বিদেশভ্রমণ

ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে যুক্তরাষ্ট্র

6541পূর্ণ ডোজ টিকা গ্রহণকারীদের জন্য আগামী ৮ নভেম্বর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে যুক্তরাষ্ট্র। তবে ভ্রমণের ক্ষেত্রে ৭২ ঘণ্টা আগে করোনার নেগেটিভ সনদ নিতে হবে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সেনজেনভুক্ত ২৬টি দেশসহ ৩৩টি দেশে অবস্থান করা নাগরিকেরাও এখন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবেন।

হোয়াইট হাউসের পক্ষ থেকে গতকাল শুক্রবার জানানো হয়, করোনার প্রাদুর্ভাব কিছুটা কমে যাওয়ায় দেশগুলোর ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে সেনজেনভুক্ত দেশসহ যুক্তরাজ্য, চীন, ভারত, দক্ষিণ আফ্রিকা, ইরান ও ব্রাজিলে অন্য কোনো দেশের নাগরিকেরা ১৪ দিন অবস্থান করলে তাদের যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা ছিল।

কর্মকর্তারা জানিয়েছেন, যারা যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন (এফডিএ) অনুমোদিত টিকা এবং জরুরি ব্যবহারের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) অনুমোদিত টিকা নেবেন তাঁরা যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবেন। এ ছাড়া জরুরি প্রয়োজনে অ্যাস্ট্রাজেনেকা, সিনোভ্যাক ও সিনোফার্মের টিকা নেওয়া ব্যক্তিরাও যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে পারবেন।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে গত বছরের মার্চ থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করে দেশটি। তবে সংক্রমণ হ্রাস পাওয়ায় এমন বিধিনিষেধ প্রত্যাহার করে নিচ্ছে যুক্তরাষ্ট্র সরকার।

ভালো সংবাদের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

এমন আরো সংবাদ

Back to top button