এন্টারটেইনমেন্টহাইলাইটস

৯৪তম অস্কার মনোনয়নের জন্য বাংলাদেশী ছবি আহ্বান

2558৯৪তম অস্কারে প্রতিযোগিতার জন্য দেশের সিনেমা আহ্বান করেছে অস্কার বাংলাদেশ কমিটি। নির্বাচিত সিনেমাটি অস্কারের বিদেশী ভাষার প্রতিযোগিতা বিভাগ প্রাপ্তির লড়াই করবে। কমিটি জানায়, চলতি বছরের ১ জানুয়ারির পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে সাতদিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। এরপর এটি চূড়ান্ত বাছাই করে অস্কার মনোনয়নের জন্য পাঠানো হবে।

প্রতি বছরের মতো এবারো অস্কারের সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে চলচ্চিত্রব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে নয় সদস্যের কমিটি গঠন করা হয়েছে। অস্কার কমিটি বাংলাদেশের মিডিয়া কো-অর্ডিনেটর আবদুল্লাহ আল মারুফ জানান, এ বাছাই প্রক্রিয়ায় অংশ নেয়ার জন্য আগ্রহীদের আশীর্বাদ চলচ্চিত্র (৭/৯ ইস্টার্ন কমার্শিয়াল কমপ্লেক্স, ৭৩ কাকরাইল) থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলি পত্র সংগ্রহ করতে হবে। ১৪ অক্টোবর বিকাল ৫টার মধ্যে তা জমা দিতে হবে।

একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২২ সালের ২৭ মার্চ অনুষ্ঠিত হবে ৯৪তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেয়া হবে পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম সেগুলোরই একটি।

ভালো সংবাদের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

এমন আরো সংবাদ

Back to top button