জেলার খবরশিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণায় মিরপুর ক্যাডেট কোচিংয়ের সভা অনুষ্ঠিত

852প্রায় দেড় বছর পর আগামী ১২ সেপ্টেম্বর বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠান খুলতে যাচ্ছে। সরকারিভাবে শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণায় দেশে শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে আনন্দের বন্যা বইছে। ওই আনন্দে শামিল হয়েছে ঢাকার মিরপুর ক্যাডেট কোচিং কর্তৃপক্ষ। তারা মঙ্গলবার রাতে ঢাকার মিরপুর ১০ এ প্রতিষ্ঠানটির অডিটোরিয়াম হলরুমে সরকারকে সাধুবাদ জানিয়ে মতবিনিময় সভা করেছে। সভায় প্রতিষ্ঠানটির বিভিন্ন শাখার পরিচালক ও শিক্ষকমন্ডলী অংশ নেন।

পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের কাদিরাবাদ গ্রামের বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ আকমল হোসেন ১৯৯৩ সালে মিরপুর ক্যাডেট কোচিং প্রতিষ্ঠা করেন। মঙ্গলবারের মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানটির ঢাকার কাফরুল, মোহাম্মদপুর ও পাবনা শাখার পরিচালক মনিমুর রহমান মুন্না, সিনিয়র অফিস এক্সিকিউটিভ ও রুপনগর শাখার পরিচালক সাদেকুল ইসলাম, উত্তরা শাখার পরিচালক রুহুল আমিন, বসুন্ধরা শাখার পরিচালক শামীম ও জাহাঙ্গীর হোসেন, সায়েন্সল্যাব ও ফার্মগেট শাখার পরিচালক মনোয়ার হোসেন।

সভায় বক্তারা বলেন, পৃথিবীময় করোনা ভাইরাসের কারণে আমরা অসহায় পড়েছি। কোটি কোটি মানুষ চাকরী হারিয়েছেন। শুধু তাই নয়, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়ায় অসংখ্য মেধাবী শিক্ষার্থী ঝরে পড়েছে। ছেলে মেয়েরা অলস হয়ে গেছে। সরকার করোনা সংক্রমণ ঠেকাতে দেশে কার্যকরী বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। এ জন্য আমরা সরকার কে সাধুবাদ জানাচ্ছি।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করে মিরপুর ক্যাডেট কোচিংয়ের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ আকমল হোসেন বলেন, রাত যত গভীর হয়, ভোর তত কাছে আসে। উদয় হয় রবি, কেটে যায় অন্ধকার। করোনা ভাইরাসের কারণে প্রায় ১৮ মাসের অন্ধকারাচ্ছন্ন জীবন থেকে মুক্তির পথে আমরা। তিনি আরও বলেন, সরকার ১২ সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান খোলার ঘোষণা দেয়ায় সরকারকে অভিনন্দন জানাচ্ছি। এ প্রত্যাশায় মিরপুর ক্যাডেট কোচিং এর Branch Directors’ & Teachers’ Meeting অনুষ্ঠিত হয়েছে। মহান স্রষ্টা আমাদের কবুল করুক।

ভালো সংবাদের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

এমন আরো সংবাদ

Back to top button