জেলার খবরহাইলাইটস

ছয়বার শ্রেষ্ঠ সার্কেল হয়ে রেকর্ড গড়লেন এএসপি মিথুন সরকার

sgd ২০২১ সালের মার্চ মাসের কৃতিত্বপূর্ণ কর্মকাণ্ডের জন্য রংপুর রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল মনোনীত হওয়ার মাধ্যমে ছয়বার শ্রেষ্ঠ সার্কেল হিসেবে রেকর্ড গড়লেন দিনাজপুর জেলার বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মিথুন সরকার। বৃহস্পতিবার রেঞ্জ ডিআইজি’র কার্যালয় রংপুর এর এক দাপ্তরিক চিঠির মাধ্যমে দিনাজপুর জেলা পুলিশ সুপারকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

রংপুর রেঞ্জ কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার বিকেলে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিনিয়র সহকারি পুলিশ সুপার মিথুন সরকারকে শ্রেষ্ঠ সার্কেল ঘোষণা করেন।

জানা যায়, অপরাধ দমন, মাদক নির্মূল, ওয়ারেন্টভূক্ত আসামি গ্রেপ্তারসহ এলাকায় সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার উপর ভিত্তি করে এ পুরষ্কার ঘোষণা দেয়া হয়। ২০১৮ সালের মে মাসে বিরামপুর সার্কেল (বিরামপুর ও নবাবগঞ্জ) কর্মকর্তা হিসেবে যোগদানের পর কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে তিনি ২০১৯ সালে প্রথম শ্রেষ্ঠ সার্কেলের সম্মাননা পান। পরে নবাবগঞ্জ উপজেলায় ডাকাতি মামলার রহস্য উদঘাটন, বিরামপুরে ক্লুলেস মামলা রহস্য উদঘাটন ও ঘোড়াঘাটে হত্যা মামলা রহস্য উদঘাটনে বিশেষ ভূমিকা রাখায় রংপুর রেঞ্জ থেকে তিনি তিনটি বিশেষ পুরষ্কার অর্জন করেন। মিথুন সরকার তাঁর সার্কেল এলাকায় কৃতিত্বপূর্ণ কাজের জন্য ২০২০ সালের পুলিশ সপ্তাহে আইজি ব্যাচ পুরষ্কার অর্জন করেন। এছাড়া গত ১০ এপ্রিল কমিউনিটি পুলিশিং ও সমাজসেবামূলক কাজে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে “এসএম আহসান স্মৃতি এওয়ার্ড-২০২০” অর্জন করেন। তিনি বর্তমানে বিরামপুর ছাড়া পার্শ্ববর্তী হাকিমপুর সার্কেলের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে সিনিয়র এএসপি মিথুন সরকার মুঠোফোনে বলেন, “বিরামপুর সার্কেলে যোগদান করার পর থেকে আমার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, সংশ্লিষ্ট থানার ওসি, ৯ জন পরিদর্শক, ৫৫ জন উপ-পরিদর্শক, অন্যান্য পুলিশ সদস্য এবং স্থানীয় ব্যক্তিরা আমাকে সার্বিক সহযোগিতা করেছেন। আমার ছয়বার শ্রেষ্ঠ সার্কেল হওয়ার পিছনে আমার সহকর্মীদের বিশেষ ভূমিকা রয়েছে।”

মিথুন সরকার আরও বলেন, আমার এ অর্জন আগামীতে ভালো কাজে অনুপ্রেরণা যুগিয়েছে। আগামীতে সকলকে সাথে নিয়েই সমাজসেবার মত ভালো কাজের সাথে থাকতে চাই।

মাধ্যম
নূরে আলম সিদ্দিকী নূর

এমন আরো সংবাদ

Back to top button